প্রতিবন্ধীরা আমাদের সমাজেরই এক অংশ হাবিবা রহমান খান শেফালী এমপি

বিজয় দাস নেত্রকোনাঃ প্রতিবন্ধীরা আমাদের সমাজেরই এক অংশ।তারা সমাজের জন্য বোঝা নয়। এদেরকে শিক্ষাদান আমাদের উচিত। উপযুক্ত শিক্ষা ও প্রশিক্ষণ পেলে ওরা নিজেরাই স্বাবলম্বী হতে পারবে। অবহেলা না করে এদের কাছে টেনে সহযোগিতা করুন। এদের মধ্যে অনেকেই মেধাবী ও কর্মঠ আছে। এরাও নিজে কিছু করার জন্য চেষ্টা করে।
আজ বৃহস্পতিবার সদর উপজেলার মদনপুর ইউনিয়নের মনাং ভোটের বাজার সংলগ্ন ১৯৯৭ সালে স্থাপিত হওয়া পল্লী দৃষ্টিহীন উন্নয়ন সংস্থার অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ের আয়োজনে ছাত্রাবাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে   সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী এসব কথা বলেন।
নেত্রকোনা সদর উপজেলার নির্বাহী অফিসার মাসুদা আক্তারের পক্ষে উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা দেবাশীষ ঘোষের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক আলাল উদ্দিন, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সঞ্জীত চক্রবর্তী, জেলা যুব-মহিলা লীগের সাধারণ সম্পাদক  মদনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ ফকির প্রমূখ।
এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে হাবিবা রহমান খান শেফালী বলেন, অটিজম ও প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। এই পল্লী দৃষ্টিহীন উন্নয়ন সংস্থার অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়টি নেত্রকোনায় সর্ব প্রথম স্থাপিত হয়।
প্রতিষ্ঠানটি শুরু থেকে এখন পর্যন্ত আপনাদের সকলের সহযোগিতায় চলছে। তবে আমি আমার স্বাধ্যমত চেষ্টা করবো এই বিদ্যালয়টি এমিপও ভুক্ত করে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য জন্য।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর