,

12

পদ্মাসেতুতে থাকবে চারটি স্মৃতিস্তম্ভ

হাওর বার্তা ডেস্কঃ পদ্মাসেতুর সৌন্দর্যবর্ধনে চারটি স্মৃতিস্তম্ভ স্থাপন করা হবে। মূল সেতুর শুরুতেই প্রথম পিলারের দুই পাশে দুটি এবং শেষ প্রান্তে ৪২ নম্বর খুঁটির দুই পাশে থাকবে আরো দুটি স্মৃতিস্তম্ভ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিষয়টি নিয়ে এরই মধ্যে প্রকৌশলীদের সঙ্গে পদ্মাসেতু কর্তৃপক্ষের আলোচনা হয়েছে। তবে আলোচনা প্রাথমিক পর্যায়ে রয়েছে।

জানা গেছে, পদ্মাসেতুর নকশা অনুযায়ী, সেতুর ১ নম্বর ও ৪২ নম্বর খুঁটির উইঙ্গিসের ওপর বসবে স্মৃতিস্তম্ভ। সেতুর ৪২ নম্বর খুঁটির মধ্যে দুটি ডানা থাকবে। ৪২ নম্বর খুঁটির ওপর ‘৭ এফ’ স্প্যান বসে ২০১৮ সালের ২৯ জুন। পরবর্তীতে ডানা বের করে আনা হয়। আর ২০২০ সালে ২১ নভেম্বর ১ নম্বর খুঁটির ওপর বসে ‘১এ’ স্প্যান। ডানার কাজ শেষ হলেই বসিয়ে দেওয়া হবে স্থাপনা।

পদ্মাসেতুতে কর্মরত শ্রমিকরা বলেন, ১ ও ৪২ নম্বর পিলারের দুই পাশে জায়গা রাখা হয়েছে। এই জায়গায় সৌন্দর্যবর্ধনের জন্য ডিজাইন করা হবে।

পদ্মাসেতু প্রকল্পের প্রকল্প পরিচালক মো. সফিকুল ইসলাম বলেন, আমরা প্রকৌশলীদের সঙ্গে কাজ করছি। এটা প্রাথমিক পর্যায়ে রয়েছে, আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখছি কি করা যাবে এখানে।

এদিকে মহামারি করোনার মধ্যেও পদ্মাসেতুর কাজ এগিয়ে চলেছে দ্রুত গতিতে। পূর্ণাঙ্গ অবকাঠামো দৃশ্যমানের পর সেতুটি দেখতে পর্যটকরা প্রতিদিনই ভিড় করছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর