জীবন সায়ান্নের কথা ভাবুন

ড. গোলসান আরা বেগমঃ ভেবে দেখেন তো জীবনের শেষ অধ্যায়ে দাঁড়িয়ে আপনি কেমন আছেন। আপনার মনের তেজী ঘোড়াটা উধ্বশ্বাসে দৌড়াতে চায়,কিন্তু পারেন কি? উড়ন্ত পাখির মত হারিয়ে ইচ্ছে করে দূর বিস্তারিত..

মদন ফায়ার স্টেশনের উদ্যোগে রসুলপুর ফেরিঘাটে নৌ মহড়া

মদন (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণা মদন ফায়ার স্টেশনের উদ্যোগে বার্ষিক কর্ম সংস্থান চুক্তির আলোকে খালিয়াজুরী রসুলপুর ফেরিঘাটে ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মোঃ আক্রামুল ইসলামের নেতৃত্বে এক নৌ মহড়া পরিচালনা করা হয়। শনিবার বিস্তারিত..

মদনে নলকূপ বসানোর সময় ২ জন গুরুতর আহত

মদন (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণা মদন উপজেলার বয়রাহালা ব্রীজ সংলগ্ন মসজিদে নলকূপ বসানোর সময় ২ জন গুরুতর আহত হয়। শনিবার (১লা এপ্রিল) বিকালে বয়রাহালা ব্রীজ সংলগ্ন মসজিদে মদন উপজেলা জনস্বাস্থ্য বিভাগের বিস্তারিত..

জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলে সভাপতিত্ব করবে রাশিয়া

জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলে রাশিয়া সভাপতিত্ব করার দায়িত্ব নিয়েছে। কাউন্সিলে স্থায়ী এবং অস্থায়ী সদস্যসহ মোট ১৫টি দেশ রয়েছে, যারা চক্রাকারে এক মাস করে সভাপতিত্ব করে থাকে। ১ এপ্রিল তারিখ পুরো মাসজুড়ে বিস্তারিত..

তিত জমিতে সূর্যমুখী চাষে অপার সম্ভাবনা

বাগেরহাটের ফকিরহাটে পতিত জমিতে সূর্যমূখী চাষ করে সাফল্য পেয়েছেন চাষীরা। একদিকে আয় ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হচ্ছে, অন্যদিকে অনাবাদি জমি আবাদ করে লাভবান হচ্ছেন কৃষকেরা। আর কোলেস্ট্রলমুক্ত তেল উৎপাদন করে বিস্তারিত..

জলবায়ু অভিবাসীদের রক্ষায় জরুরি পদক্ষেপের আহ্বান বাংলাদেশের

জলবায়ু পরিবর্তন ও সংশ্লিষ্ট দুর্যোগের কারণে বাস্তুচূত ব্যক্তিদের সুরক্ষার জন্য জলবায়ু অর্থায়নসহ বৈশ্বিক কর্মকাণ্ড বাড়ানোর জন্য বাংলাদেশ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন শুক্রবার জাতিসংঘের সদর বিস্তারিত..

উচ্চফলনশীল নতুন ১০ জাতের ধান

বোরো মৌসুমে চাষের জন্য ধানের ১০টি জাতের নিবন্ধন ও ছাড়করণ হয়েছে। এর মধ্যে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) উদ্ভাবিত ২টি ইনব্রিড, বাংলাদেশ পরমাণু গবেষণা ইনস্টিটিউট (বিনা) উদ্ভাবিত ১টি ইনব্রিড, বেসরকারি বিস্তারিত..

হাইব্রিড ধানের দখলে হাওর, অস্তিত্ব নেই বোরোর

হাওরের জেলা সুনামগঞ্জকে বলা হতো বোরো ধানের ভান্ডার। এ জেলায় ছোট-বড় শতাধিক হাওর রয়েছে। এসব হাওরের প্রধান ফসলও ছিল বোরো ধান। সময়ের পরিক্রমায় হাওর থেকে হারিয়ে গেছে বোরো ধানসহ দেশীয় বিস্তারিত..

ইফতারে বাঙ্গি খেলে যে উপকার

পবিত্র রমজান মাসের রোজা এবার গরমকালে রাখতে হচ্ছে। তাপদাহের এ মৌসুমে সারাদিন রোজা রাখার পর ইফতারে প্রশান্তি দেবে এমন খাবার রাখা জরুরি। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, ইফতারে ভাজা-পোড়া কমিয়ে বেশি বেশি বিস্তারিত..

অনলাইনে ট্রেনের টিকেটে বাধ্যতামূলক হল সহযাত্রীর নাম

বাংলাদেশ রেলওয়ের নিয়ম অনুযায়ী, একজন যাত্রী রেলে যাত্রার পাঁচ দিন আগে অগ্রিম টিকিট কিনতে পারতেন। এবার ঈদ উপলক্ষে যাত্রীদের সুবিধার্থে এ নিয়ম সাময়িকভাবে পরিবর্তন করা হয়েছে। আজ শনিবার (১ এপ্রিল) বিস্তারিত..