মোবাইল ব্যাংক হিসাবে ৩ লাখের বেশি নয়

হাওর বার্তা ডেস্কঃ মোবাইল ব্যাংক হিসাবে তিন লাখ টাকার বেশি রাখা যাবে না। আগামী বছরের শুরু থেকে এ নির্দেশনা কার্যকর হবে। আজ বাংলাদেশ ব্যাংক এক নির্দেশনায় এ সীমা বেঁধে দিয়েছে। বিস্তারিত..

পেঁপে খাওয়া কার জন্য কখন ক্ষতিকর

হাওর বার্তা ডেস্কঃ পেঁপে অত্যন্ত পুষ্টিকর হলেও এর বীজ ও শেকড় গর্ভপাত ঘটাতে পারে। কাঁচাপেঁপে জরায়ু সংকুচিত করে ফেলে। পাকাপেঁপেতে এই ঝুঁকি কিছুটা কম। তবে গর্ভবতী হলে পেঁপে এড়িয়ে চলাই বিস্তারিত..

রোহিঙ্গা সঙ্কট সমাধানে চাপ দিতে হবে মিয়ানমারকে

হাওর বার্তা ডেস্কঃ ঘটনার প্রেক্ষাপট তুলে ধরে তারা বলছেন, বর্তমানে যে পরিস্থিতি বিরাজ করছে তাতে সহসাই রোহিঙ্গা সঙ্কটের সমাধান হবে না। সমস্যাটি যাতে দ্রুত সমাধান করা যায় তার জন্য বিশ্বের বিস্তারিত..

ঝালকাঠিতে ব্রি-৪৭ ধানের জন্য কৃষকের হাহাকার

হাওর বার্তা ডেস্কঃ ঝালকাঠিতে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্রি-৪৭ প্রজাতি ধানের কৃত্রিম সংকট তৈরির অভিযোগ উঠেছে। উপকূলীয় জেলা ঝালকাঠিতে বন্যা সহিষ্ণুতায় এ ধানের চাহিদা কৃষকদের মাঝে ব্যাপক বিস্তারিত..

সরকারের গঠনমূলক সমালোচনার পরামর্শ সমবায় প্রতিমন্ত্রীর

হাওর বার্তা ডেস্কঃ সরকারের কর্মকাণ্ডের গঠনমূলক সমালোচনা করার জন্য সাংবাদিকদের পরামর্শ দিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গাঁ। তিনি বলেন, সাংবাদিকসমাজ তাদের ক্ষুরধার লেখনীর মাধ্যমে সমাজ ও বিস্তারিত..

রোহিঙ্গাদের চাপ খুব বেশি পোহাতে হচ্ছে না

হাওর বার্তা ডেস্কঃ মিয়ানমার থেকে প্রাণভয়ে পালিয়ে আসা রোহিঙ্গারা বাংলাদেশের অর্থনীতিতে যে ধরনের প্রভাব ফেলবে বলে আশঙ্কা করা হচ্ছিল ততটা হচ্ছে না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। রোহিঙ্গাদের বিস্তারিত..

আমাদের রুপালি ইলিশ আদিকাল এ অঞ্চলে জাতীয় মাছ

হাওর বার্তা ডেস্কঃ যে মাছ লোনাপানি ও মিঠাপানিতে সমানভাবে স্বাচ্ছন্দ্যে বিচরণ করতে পারে, যে মাছ স্রোতের প্রতিকূলে দিনে গড়ে ৭২-৭৪ কিলোমিটার পথ পাড়ি দেয়, সেটা আমাদের জাতীয় মাছ, সব মাছের বিস্তারিত..

শেষ মুহূর্তের আত্মঘাতী গোলে হেরেছে বাংলাদেশ

হাওর বার্তা ডেস্কঃ দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের আত্মঘাতী গোলে এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে হেরেছে মাহবুব হোসেন রক্সির দল। অথচ পুরো সময় জুড়ে দারুণ খেলে বাংলার যুবারা। তাজিকিস্তানের হিসোর সেন্ট্রাল স্টেডিয়ামে বিস্তারিত..

কান চুলকায় কেন

হাওর বার্তা ডেস্কঃ অনেকেরই কানে চুলকানি রোগ রয়েছে। কিছুদিন ধরে কটনবাড খুব প্রিয় হয়ে উঠেছে আপনার। কোন ড্রয়ারে, কোথায় রাখা আছে, ভালোই জানা হয়ে গেছে। কারণ কান চুলকায়। এমনটি হয় বিস্তারিত..

জেএসসি পরীক্ষা দিতে মায়ের কোলে করে নাসেম

হাওর বার্তা ডেস্কঃ শারীরিক গড়ন দেখে বুঝার উপায় নেই নাসেম জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা দিতে এসেছে। ছোট শারীরিক গঠনের জন্য ঠিকমত হাটতে পারে না। তবে থেমে থাকে নি নাসেম। বিস্তারিত..