সরকারের গঠনমূলক সমালোচনার পরামর্শ সমবায় প্রতিমন্ত্রীর

হাওর বার্তা ডেস্কঃ সরকারের কর্মকাণ্ডের গঠনমূলক সমালোচনা করার জন্য সাংবাদিকদের পরামর্শ দিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গাঁ।

তিনি বলেন, সাংবাদিকসমাজ তাদের ক্ষুরধার লেখনীর মাধ্যমে সমাজ ও রাষ্ট্রকে অসত্য, অন্যায়, অনাচার, দুর্নীতি করাল গ্রাস থেকে মুক্ত করে থাকে। তেমনি সাংবাদিক সমাজ গঠনমূলক সমালোচনার মাধ্যমে সরকারের কোনো ভুল থাকলেও শোধরে দিতে পারে। আমাদের সেরকম সাংবাদিকতার আহ্বান থাকবে। এতে করে জনকল্যাণ ও নাগরিক সেবা সুনিশ্চিত হবে।

তিনি আরো বলেন, পাশাপাশি সরকারের বিভিন্ন উন্নয়ন এবং কৃতিত্বপূর্ণ বিষয়ও বিস্তারিত আকারে জনগণের কাছে পৌঁছে দেওয়া সংবাদমাধ্যমগুলোর দায়িত্ব।

আজ পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এশিয়ান জার্নালিস্ট হিউম্যান রাইটস অ্যান্ড কালচারাল ফাউন্ডেশন কর্তৃক মাদার অব হিউম্যানিটি শেখ হাসিনা বিষয়ক এক আলোচনা সভা, গ্রন্থ প্রকাশনা ও গুণীজন পদক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

অনুষ্ঠানে মসিউর রহমান রাঙ্গাঁ আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্ব মানবতার অগ্রদূত। রোহিঙ্গা সমস্যা সমাধানে বিচক্ষণ ও সময়োপযোগী কূটনৈতিক তৎপরতার মাধ্যমে বিশ্ব পরিমণ্ডলে তিনি মানবিক নেত্রী হিসেবে স্বীকৃতি অর্জন করেছেন।

ফাউন্ডেশনের সভাপতি রিন্টু আনোয়ারের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল, সমাজসেবী ইউসুফ চৌধুরী, লায়ন সালাম মাহমুদ প্রমুখ।

পরে প্রতিমন্ত্রী ফাউন্ডেশনের পক্ষ থেকে সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা কৃতি ব্যক্তিদের হাতে ক্রেস্ট তুলে দেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর