স্বৈরাচার প্রতিরোধ দিবসে কি ঘটেছিল

১৪ই ফেব্রুয়ারি দিনটিকে বিশ্বে ভ্যালেন্টাইন`স ডে হিসাবেই বেশি পরিচিত। বাংলাদেশেও বেশ কিছুদিন ধরে ভালোবাসার দিবস হিসাবে দিনটি পালন করা হচ্ছে। কিন্তু বাংলাদেশে অনেকেই এই দিনটিকে পালন করেন স্বৈরাচার প্রতিরোধ দিবস বিস্তারিত..

বৃহস্পতিবার রাজশাহী যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ একদিনের সরকারি সফরে বৃহস্পতিবার রাজশাহী যাচ্ছেন। সফরসূচি অনুযায়ী রাষ্ট্রপতি এ দিন রাজশাহী সেনানিবাসে বেলা পৌনে ১২টা থেকে বিকেল সোয়া ৩টা পর্যন্ত সেনাবাহিনীর বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন। বিস্তারিত..

কারাগারে আরাফাত সানি-নাসরিনের গোপন বৈঠক

জাতীয় দলের ক্রিকেটার আরাফাত সানির কথিত স্ত্রী নাসরিন সুলতানার সঙ্গে কারাগারে বৈঠক হয়েছে। মিডিয়াকে এড়িয়ে এমনকি আইনজীবীরাও সেই বৈঠকে উপস্থিত ছিলেন না। সানির বিরুদ্ধে পর পর নাসরিনের করা তিনটি মামলা বিস্তারিত..

মিতুর মোবাইলের সিম উদ্ধার

অবশেষে সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আকাতার মিতরু সিম উদ্ধার হয়েছে। মঙ্গলবার ভোলার লালমোহন উপজেলার চরাঞ্চলের এক বাসিন্দার কাছ থেকে সিমটি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তবে বিস্তারিত..

স্বাধীনতার ৪৬ বছর পরও মেলেনি মুক্তিযোদ্ধা সনদ

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ছাতিনালী গ্রামের আব্দুর রউফ আকন্দ (ময়েজ) মহান মুক্তিযুদ্ধে বীরত্বের সঙ্গে যুদ্ধ করেও পাননি সরকারি স্বীকৃতি। এ বিষয়ে ময়েজ আকন্দ আক্ষেপের সাথে বলেন, “দেশ স্বাধীন করার জন্য ভারতে বিস্তারিত..

মানুষের রক্তচোষা টাকা বিদেশি বান্ধবীদের দেন ইউনূস

‘পদ্মা সেতু বন্ধের ষড়যন্ত্রকারী সুদখোর মুহাম্মদ ইউনূস তার বিদেশি বান্ধীদের দিতে এতো টাকা কোথায় পেলেন? মানুষের রক্তচোষা টাকার উৎস কোথায়? জাতি এসব জানতে চায়।’- বুধবার সন্ধ্যায় জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের বিস্তারিত..

জাতীয় নির্বাচনে ই-ভোটিং চান প্রধানমন্ত্রী

সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য বর্তমানে বিরাজমান সব বিধি-বিধানের সঙ্গে সঙ্গতি রেখে জাতীয় সংসদ নির্বাচনে ই-ভোটিং ব্যবস্থা চালু করা যেতে পারে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে নির্বাচন বিস্তারিত..

ঘুমের ওষুধ হিসেবে মিষ্টি কুমড়া

মিষ্টি কুমড়া ভিটামিন ‘এ’ সমৃদ্ধ খুবই পুষ্টিদায়ক খাবার। স্বাস্থ্য সচেতনরা সবজিটিকে আদর্শ খাদ্য বলে বিবেচনা করে। স্বাস্থ্য সম্পর্কে সচেতন হয়ে থাকলে সপ্তাহে তিন থেকে চারদিন কুমড়া খেতে হবে। এটি চোখের বিস্তারিত..

যুক্তরাজ্যের আরো বেশি বিনিয়োগের আহ্বান রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি আব্দুল হামিদ বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন খাতে আরো বেশি বিনিয়োগ করার জন্য যুক্তরাজ্যে বসবাসকারী ও অনাবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন। বুধবার যুক্তরাজ্যের ৫ সদস্যবিশিষ্ট লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশ (এলইবি) দলের বিস্তারিত..

অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে নতুন সিইসির দৃঢ় অঙ্গীকার

নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা সাংবিধানিক দায়িত্ব পালনের মাধ্যমে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেছেন। তিনি বলেন, ‘এ দায়িত্ব পালনে তিনিসহ কমিশন বিস্তারিত..