জেএসসি-জেডিসির ফল প্রকাশের তারিখ নির্ধারণ

চলতি বছরের অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল ২৮ থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়কে প্রস্তাব দিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড। আন্তঃশিক্ষা বিস্তারিত..

ক্ষুদে ফুটবলে ব্রাজিলকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

ডানা ও গোথিয়া কাপে ব্রাজিল-আর্জেন্টিনাকে হারিয়ে বিশ্ব ফুটবলে হৈচৈ ফেলে দিয়েছিল বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) অনুর্ধ্ব-১২ দল। প্রায় দুই যুগ পর আবারও বাংলাদেশের ক্ষুদে ফুটবলাররা হারিয়েছে ব্রাজিলকে। মালয়েশিয়ায় অনুষ্ঠিত বিস্তারিত..

নেক আমলে প্রতিযোগিতা

নেক বা ভালো কাজে প্রতিযোগিতা প্রিয় ও প্রশংসনীয়। কোরআন হাদিসে নেক কাজে তড়িঘরি করার প্রতি তাগিদ করা হয়েছে। কোরআনে বলা হয়েছে, ‘সৎ কাজে অপর থেকে এগিয়ে যাওয়ার চেষ্টা করো।’ কেউ বিস্তারিত..

পৌর নির্বাচন: জাতীয় নির্বাচনের মিনিপ্যাক সংস্কর । অধ্যক্ষ আসাদুল হক

যখন লিখছি তখন কুয়াশায় ঢাকা পড়ে আছে দেশ। তবে কুয়াশার হিম খুব একটা কাবু করতে পারেনি জনমানুষকে। পৌরসভা নির্বাচন যে উত্তাপ ছড়াচ্ছে, তা থেকেই উষ্ণতা খুঁজে নিচ্ছেন ভোটাররা। রাজনীতির মাঠ বিস্তারিত..

কোলেস্টেরল কমানোর প্রাকৃতিক উপায়

কোলেস্ট্রেরলের সমস্যায় ভোগেন বেশিরভাগ মানুষ। অত্যাধুনিক জীবনযাত্রা এবং খাওয়ার অভ্যাস বাড়িয়ে দেয় এই রোগ। কোলেস্টেরলের হাত থেকে বাঁচতে অনেকেই ওষুধ খান। কিন্তু ওষুধ না খেয়েই শুধু খাবার খেয়েই কমিয়ে ফেলা বিস্তারিত..

ফুলছড়িতে দ্বি-গুণ জমিতে সরিষা চাষ

জেলার ফুলছড়ি উপজেলায় এ বছর লক্ষ্যমাত্রার দ্বি-গুণ জমিতে সরিষা চাষ করা হয়েছে। প্রত্যন্ত অঞ্চলের মাঠে মাঠে সরষে গাছের হলুদ ফুলের সমারোহে পথিক মানুষসহ সব কৃষকের মন ভরে যায়। স্থানীয় কৃষি বিস্তারিত..

সরকারি খাস জমিতে নারী কৃষকদের অধিকার নিশ্চিতের দাবি

সরকারি খাস জমিতে নারী কৃষকদের অধিকার নিশ্চিতের দাবি জানিয়েছে বেসরকারি উন্নয়ন সংস্থা লোকজ ও নারী কৃষক ফোরাম। সংগঠনের নেতারা বলেছেন, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে হলে নারী কৃষকদের সম্পত্তিতে অধিকার দিতে বিস্তারিত..

বিপুল লোকসানের বোঝা নিয়ে জয়পুরহাট সুগার মিলে আখ মাড়াই শুরু

গত মৌসুমের প্রায় ৪০কোটি টাকার লোকসানের বোঝা মাথায় নিয়ে দেশের বৃহত্তম চিনিকল জয়পুরহাট সুগার মিলস্ লিমিটেডের চলতি ২০১৫-২০১৬ মৌসুমের ৫৩তম আখ মাড়াই শুরু হয়েছে। শুক্রবার দুপুরে মিলের চত্বরে শেষে ক্যান বিস্তারিত..

কোটি কণ্ঠে জাতীয় সঙ্গীতের ডাক

আগামী ১৬ ডিসেম্বর মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান থেকে কোটি কণ্ঠে জাতীয় সংগীতের ডাক দিয়েছে মহান বিজয় দিবস উদযাপন জাতীয় কমিটি। ১৬ ডিসেম্বর বিকেল ৪টা ৩১ মিনিটে দেশে-বিদেশে অবস্থানরত বাংলাদেশিদের বিস্তারিত..