ওবায়দুল কাদেরকে কেবিনে স্থানান্তর

হাওর বার্তা ডেস্কঃ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে বুধবার (১৩মার্চ)আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

আজ বুধবার সকালে সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের চিকিৎসা বিষয়ের সমন্বয়ক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং নিওরোলজিস্ট অধ্যাপক ডা. আবু নাসার রিজভী এসব তথ্য জানান।

তিনি বলেন, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা আগের চেয়ে অনেক ভালো। তিনি ওঠে দাঁড়াতে পারছেন। চিকিৎসকদের সঙ্গে নিজের সমস্যার কথা বলতে পারছেন। সকাল থেকে নরম খাবার দেওয়া হচ্ছে। আগামী সপ্তাহে সুবিধাজনক সময়ে তার বাইপাস সার্জারির প্রস্তুতি নিচ্ছেন চিকিৎসকগণ।

এর আগে কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমারাস্বামী ওবায়দুল কাদেরের চিকিৎসার সর্বশেষ অগ্রগতি পরিবারের সদস্যদের জানান। এসময় উপস্থিত ছিলেন ওবায়দুল কাদেরের সহধর্মিনী ইসরাতুন্নেসা কাদের ও সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান।

প্রসঙ্গত, গত ০৩মার্চ সকাল ৭টায় ম্যাসিভ হার্ট অ্যাটাক করেন ওবায়দুল কাদের। পরে তাকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) কার্ডিওলজি বিভাগের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়। এ সময় লাইফ সাপোর্টে চিকিৎসা দেওয়া হয় তাকে।

পর দিন হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠির পরামর্শে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নিয়ে উন্নত চিকিৎসা দেয়ার সিদ্ধান্ত নেয় ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত বিএসএমএমইউর মেডিক্যাল বোর্ড। ওই দিনই এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে এনে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর