ডাকসু নির্বাচনে ছাত্রলীগের প্যানেল চূড়ান্ত

হাওর বার্তা ডেস্কঃ চূড়ান্ত হলো ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রলীগ প্রার্থীদের প্যানেল। শুক্রবার (২২ ফেব্রুয়ারি) রাতে গণভবনে এক বৈঠক শেষে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই প্যানেল চূড়ান্ত করেন। ডাকসু নির্বাচনে ভিপি পদে লড়বেন ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক (জিএস) পদে সংগঠনের সাধারণ সম্পাদন গোলাম রাব্বানী ও সহ-সম্পাদক (এজিএস) পদে লড়বেন ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

জানা গেছে, গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে আসেন ডাকসু নির্বাচন দেখাশোনার দায়িত্বে থাকা নেতারা। এ সময় তাদের রিপোর্ট এবং প্রধানমন্ত্রীর নিজস্ব জরিপের ভিত্তিতে ভিপি, জিএস ও এজিএস পদে প্রার্থীদের নাম চূড়ান্ত করা হয়। গণভবনে অনুষ্ঠিত এই বৈঠকে উপস্থিত নেতারা বলেন, ‘দুই একদিনের মধ্যে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করা হবে’। শোনা যাচ্ছে, শনিবার বা রবিবার পুরো প্যানেল চূড়ান্ত করার পর ঘোষণা আনুষ্ঠানিক দিবে ছাত্রলীগ। রাতে গণভবনে বৈঠকে উপস্থিত একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতা জানান, ‘অনেক যাচাই-বাছাই করেই প্রার্থী চূড়ান্ত করেছেন দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে প্রধানমন্ত্রী নেতাদের জানিয়েছেন, দীর্ঘদিন পর অনুষ্ঠেয় নির্বাচনটি অংশগ্রহণমূলক হোক তিনি তা চান। এজন্য ভিপি, জিএস, এজিএস পদে ছাত্রসমাজের কাছে পরিচিতদের প্রার্থী করা হয়েছে। নতুন কাউকে প্রার্থী করা হলে পরিচিত হতেই সময় পার হয়ে যাবে’।

নেতারা আরও জানান, ‘নির্বাচন গ্রহণযোগ্য ও সুষ্ঠু করতে সরকারের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সব ধরনের সহায়তা দেওয়া হবে’।

উল্লেখ্য, আগামী ২৫ ফেব্রুয়ারির মধ্যেই প্রতিদ্বন্দ্বী প্যানেলগুলো চূড়ান্ত করা হবে ও ১১ মার্চ অনুষ্ঠিত হবে ডাকসু নির্বাচন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর