শেষ হলো বঙ্গবন্ধু কনভেনশন সেন্টারের তিন মেলা

সাফল্যের সঙ্গে শেষ হলো বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চারদিনব্যাপি চলা তিনটি মেলা। শেষ দিনে বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানের পণ্য সামগ্রীতে দেয়া হয়েছে বিশেষ মূল্য ছাড়। আগত দর্শণার্থীরা শেষ দিনের অফারে মুগ্ধ হয়ে কেনা কাটা করেছেন।

দেশ-বিদেশে উৎপাদিত বিভিন্ন খাদ্যপণ্য নিয়ে ‘ফুড প্রো’ উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণ, খাদ্য উপকরণ উৎপন্নে কৃষিপ্রযুক্তি ও যন্ত্রের প্রদর্শনী করতে ‘এগ্রো বাংলাদেশ এক্সপো’ এবং চাল উৎপাদন ও প্রক্রিয়াজতকরণের যন্ত্রপাতি প্রদর্শনী নিয়ে ‘রাইস অ্যান্ড গ্রেইনটেক এক্সপো’ নামের তিন মেলাতে শেষ দিনে ছিল আশানুরূপ সাড়া।

চেন্নাই থেকে আসা মেলায় অংশ নেয়া ইনোভেটিভ হেলথ কেয়ার ইন্ডিয়া’র হেড অব মার্কেটিং এম সাফিয়া জানান, সয়া প্রোটিন ও ভেজিটেবল সমৃদ্ধ খাদ্য সামগ্রী উৎপাদন করার যন্ত্রপাতি ও মেশিনারিজ প্রদর্শনী ও পরিচিতির জন্যে তাদের কোম্পানি একটি স্টল নিয়েছিল।

কেমন সাড়া পেলেন উত্তরের জবাবে সাফিয়া বলেন, আশাতীত সাড়া পেয়েছি। শতাধিক বাংলাদেশি প্রতিষ্ঠান কন্ট্রাক্ট ফরমে সই করেছে। অনেকে কোম্পানি ভিজিট করার আগ্রহ প্রকাশ করেছে। গুণগত মানের দিক বিবেচনায় আমাদের মেশিনারিজ সামগ্রীর দাম কিছুটা বেশি। ভারতে যারা টেকসই ইন্ডাস্ট্রি গড়ে তুলতে চান তারা ইনোভেটিভ হেলথ কেয়ার ইন্ডিয়া’র বিকল্প ভাবেন না।

চারদিনব্যাপি চলা এই তিন মেলার পর্দা নেমেছে শনিবার সন্ধ্যা ৭টায়। গত বুধবার শুরু হয় তিনটি মেলা। বিআইসিসি’র মূল প্রবেশ পথের বাম পাশে ছিল এগ্রো বাংলাদেশ এক্সপো নামের মেলা। এখানে নিটল নিলয় গ্রুপের পক্ষ থেকে ট্রাক্টর কিনলে দেয়া হচ্ছে তিন রাত দুইদিনের জন্য কক্সবাজার ভ্রমণের সুযোগ।

এছাড়া বিভিন্ন স্টলে ছিল গবেষণাধর্মী সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের সরঞ্জামাদি। মেলা শেষে দেশি-বিদেশি সব স্টল মালিক ও কর্মীদের মুখে ছিল বিজয় সাফল্যের হাসি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর