এক সঙ্গে চার সন্তানের মা হলেন রাউজানের জেসমিন

চট্টগ্রাম নগরীর আকবরশাহ এলাকার সার্জিকেয়ার হসপিটালে এক সঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন রাউজান উপজেলার পূর্ব গুজরা ইউনিয়নের গৃহবধূ জেসমিন আক্তার (২২)।

শুক্রবার বেলা ১১টায় এসব নবজাতকের জন্ম হয়। এদের মধ্যে তিনজন ছেলে ও একজন মেয়ে। শনিবার রাত পর্যন্ত নবজাতক ও মায়ের অবস্থা ভালো আছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. খাজা মো. হোসেন কাওসার ইত্তেফাককে জানান, একের অধিক সন্তান প্রসব হলে সাধারণত বাচ্চার ওজন কম থাকে। তবে এই চারজনের মধ্যে দুইজনের ওজন সন্তোষজনক। তাদের ওজন প্রায় দুই কেজি করে। যদিও বাকী দুইজনের ওজন কিছুটা কম হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
জেসমিনের অস্ত্রপচারকারী চিকিৎসকরা হলেন ডা. কাজী ফারজানা হক, ডা. শিরীনাজ বেগম ও ডা. তানজিম রেজা।

তারা জানিয়েছেন- যে দুটি বাচ্চার ওজন কম তাদের শারিরিক অবস্থাও প্রায়ই আশঙ্কামুক্ত। তবে তাদের সুস্থতা পুরোপুরি নিশ্চিত হতে আরো কিছু সময় লাগবে।

হাসপাতালটির ভাইস চেয়ারম্যান সাইফ মারুফ জানিয়েছেন, তারা সব রোগীদের ক্ষেত্রেই সর্বোচ্চ সেবা নিশ্চিত করার চেষ্টা করে থাকেন। তবে এটি যেহেতু ব্যাতিক্রম একটি ঘটনা, সেহেতু আরো বেশি সতর্কতার সঙ্গে বিষয়টি দেখা হচ্ছে। বাচ্চাগুলোকে সুস্থ রাখতে হাসপাতালের সকল ডাক্তার ও স্টাফরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর