‘সিনেমার গল্প-নির্মাণে কিছুটা উন্নতি হলেও অশ্লীলতা বেড়েছে

সত্তর ও আশির দশকের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেত্রী ববিতা। অভিনয়গুণে দর্শক মনে চিরস্থায়ী জায়গা করে নিয়েছেন। ঢালিউড চলচ্চিত্রের সংকটময় এই দিনে দীর্ঘদিন ববিতাকে রুপালি পর্দায় দেখছেন না তার ভক্তরা। এখন অভিনয় থেকে অনেকটাই দূরে রয়েছেন তিনি। বেশিরভাগ সময় থাকেন কানাডা অথবা আমেরিকায়। সুযোগ পেলে ছুটে আসেন জন্মভূমিতে।  কিছুদিন আগে দেশে ফিরেছেন এই জীবন্ত কিংবদন্তি।

দেশে ফিরে আত্মীয় স্বজনদের সঙ্গে বেশ ভালো  সময় কাটাচ্ছেন তিনি। কোরবানি ঈদের পর বিদেশে পাড়ি জমাবেন বলে জানান ববিতা। এই সময়ের সিনেমা নিয়ে তার ধারণা খুব একটা সুখকর নয়। বর্তমান সময়ের চলচ্চিত্রে অশ্লীলতা খুঁজে পান এই নন্দিত নায়িকা।

দেশের বর্তমান সিনেমা নিয়ে ববিতা বলেন, এখন খুব একটা সিনেমা দেখা হয় না। মাঝেমধ্যে দুয়েকটি কাজ দেখেছি। তা দেখে মনে হয়েছে গল্প ও নির্মাণে কিছুটা উন্নতি হলেও অশ্লীলতা বেড়ে গেছে। কারণ সুড়সুড়ি টাইপের অভিনয় দেখে তো আমি অভ্যস্ত নই। তাই আর সেভাবে সিনেমা দেখা হয় না।

২৫০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন ববিতা। পরপর তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে রেকর্ড গড়েছেন। সর্বশেষ তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা পেয়েছেন। ‘পুত্র এখন পয়সাওয়ালা’ সিনেমায় ববিতাকে শেষবার দেখা গেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর