২৩ প্রেক্ষাগৃহে অপু, ২৩ প্রেক্ষাগৃহে দীঘির লড়াই

শাকিব খান ও অপু বিশ্বাসের সঙ্গে ‘চাচ্চু’ ছবিতে শিশুশিল্পী হিসেবে অভিনয় করে প্রথম দর্শকদের নজরে আসেন প্রার্থনা ফারদিন দীঘি। ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত সেই ছবিতে শাকিবের নায়িকা ছিলেন অপু বিশ্বাস। ‘চাচ্চু’ ছবিতে ‘জুঁই’ চরিত্রে অভিনয় করা দীঘি এখন বড় হয়েছেন, নায়িকা হয়েছেন ঢাকাই চলচ্চিত্রে। এবার নায়িকা হিসেবেই মুখোমুখি হলেন অপু বিশ্বাসের।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) অপু অভিনীত ‘ছায়াবৃক্ষ’ ও দীঘি অভিনীত ছবি ‘শ্রাবণ জ্যোৎস্নায়’ মুক্তি পাচ্ছে। সমান ২৩টি করে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে উভয়ের ছবি।অপুর ‘ছায়াবৃক্ষ’র হল তালিকায় দেখা গেছে, ঢাকার প্রধান প্রেক্ষাগৃহগুলো পেয়েছে এটি। এর মধ্যে স্টার সিনেপ্লেক্সের সবগুলো শাখা, ব্লকবাস্টার ছবিস, জয় ছবিস, সৈনিক ক্লাব অন্যতম।

অন্যদিকে ‘শ্রাবণ জ্যোৎস্নায়’ পেয়েছে সিনেপ্লেক্সের সবগুলো শাখার সঙ্গে শ্যামলী ছবি, বিজিবি ছবির মতো প্রেক্ষাগৃহগুলো।২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছিল ‘ছায়াবৃক্ষ’ ছবিটি। চা শ্রমিকদের জীবনের অবর্ণনীয় সংগ্রামের গল্পে এটি নির্মাণ করেছেন বন্ধন বিশ্বাস। ছবিতে আরো অভিনয় করেছেন কাজী নওশাবা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, ডন, এলিনা শাম্মি ও আজম খান।

তানভীর আহমেদ সিডনির কাহিনি ও চিত্রনাট্যে এটি নির্মিত হয়েছে অনুপম কথাচিত্রের ব্যানারে।অপরদিকে কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের উপন্যাস অবলম্বনে ‘শ্রাবণ জ্যোৎস্নায়’ নির্মাণ করেছেন আবদুস সামাদ খোকন। ২০২০-২১ অর্থবছরে অনুদান পেয়েছিল এটি। এই ছবিতে দীঘি-নূর ছাড়াও অভিনয় করেছেন বাপ্পা সান্তনু, মুনমুন আহমেদ, সুব্রত বড়ুয়া, মাসুম বাশার, মিলি বাশারসহ অনেকে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর