হুটহাট কাজ বন্ধ করতে চাই

হাওর বার্তা ডেস্কঃ ঢাকাই সিনেমার নায়ক সিয়াম আহমেদ। নাটক দিয়ে ক্যারিয়ার শুরু করলেও বর্তমানে সিনেমা নিয়েই ব্যস্ত। দেশের পাশাপাশি কলকাতার সিনেমায় অভিনয় করছেন। কাজ করছেন ওটিটি মাধ্যমেও। এ ছাড়া বিভিন্ন বিজ্ঞাপনের মডেল হতেও দেখা যায় তাকে। বর্তমান ব্যস্ততা এবং সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি।

‘অপারেশন জ্যাকপট’ নামে একটি সিনেমায় আপনার অভিনয় করার কথা শোনা গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত কাজটি না করার ঘোষণা দিয়েছেন। কারণ কী?

বাংলাদেশের মুক্তিযুদ্ধের পাঁচটি ঘটনাকে যদি বিশেষভাবে হাইলাইট করা হয় তার মধ্যে ‘অপারেশন জ্যাকপট’ একটি। সেই ঘটনার ওপর সিনেমা বানানো মানে নিঃসন্দেহে অনেক বড় কিছু। শুরুতে যখন সিনেমার গল্প, চিত্রনাট্য নিয়ে আমার সঙ্গে নির্মাতা কথা বলেছিলেন, তখন এটি খুব প্রাথমিক পর্যায়ে ছিল। তখন আমার মনে হয়েছে গল্পে পর্যাপ্ত তথ্য নেই। আমি সিনেমাটি যেভাবে করতে চাই বা আমার চরিত্রকে আমি যেভাবে দেখতে চাই, সেখানে সেটা ছিল না। আমার চরিত্রের স্পেস কমও ছিল, এমনকি আমি চরিত্রটা নিলে খুব বেশি কিছু করতেও পারতাম না। তাই তখন সিনেমাটি না করার সিদ্ধান্ত নিয়েছি।

তার মানে এখনো এ সিনেমায় আপনাকে দেখার সুযোগ রয়েছে?

দেখুন, একটা সিনেমা নিয়ে নির্মাতার সঙ্গে একবার নয়, কয়েকবার বসা যায়। আমার তাতে কোনো সমস্যা নেই। সমস্যা একটা জায়গাতেই ছিল, আমার কাছে থেকে কনফারমেশন না পেয়েই এমন খবর প্রকাশ হয়েছে আমি সিনেমটি করছি। যেখানে প্রাথমিক পর্যায়েই আমি সিনেমাটিকে ‘না’ করে এসেছি।

একটা বিশেষ সিনেমার জন্য প্রস্তুত হচ্ছেন শোনা গিয়েছিল। সেটার কী খবর?

বর্তমানে সেটার কাজই চলছে। যদিও এ সিনেমার বিষয়ে কোনো তথ্যই এখন দিতে পারব না। কারণ আমরা এখনো প্রাথমিক পর্যায়ে আছি। আর এ সিনেমাটির জন্য পুরো টিমই একটু সময় নিতে চাচ্ছি। ধীরে খানিকটা সময় নিয়ে স্ক্রিপ্ট এবং চরিত্রগুলো ডেভেলপ করতে চাই। মূল কথা হুটহাট কাজ বন্ধ করতে চাই। একটা কাজ হাতে পেলাম আর করে ফেললাম তা নয়।

ওটিটির নতুন কোনো কাজ হাতে নিয়েছেন?

আমি অনেকদিন ধরেই ভিকি জাহেদের সঙ্গে একটা কাজ করছি। এটা একটা ওয়েব সিরিজ আকারে দেশি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে। এ কাজটা নিয়ে আমি বেশ আশাবাদী। শিগ্গির এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসবে।

কলকাতারও একটি সিনেমায় যুক্ত হয়েছিলেন। সেটির খবর কী?

কিছুদিন আগেই কলকাতার সিনেমাটির শুটিং, ডাবিং শেষ হয়েছে। এখন পোস্টের কাজ চলছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর