নেপালকে হারিয়ে শুভসূচনা বাংলাদেশের

নেপালকে হারিয়ে শুভসূচনা করেছে বাংলাদেশের নারী ফুটবলাররা। সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপে নেপালকে ৩-১ গোলে হারিয়েছে শামসুন্নাহারের দল। তবে প্রথমার্ধে আঘাত পাওয়ায় বাংলাদেশের দ্বিতীয় অর্ধে অধিনায়ক শামসুন্নাহারকে ছাড়াই খেলতে হয়।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচ শুরুর দ্বিতীয় মিনিটেই গোল পায় বাংলাদেশ। গোলের সূচনা করেন ঘরোয়া লিগে সর্বোচ্চ গোলদাতা আকলিমা। আজকে গোল দেওয়ার তালিকায় ওঠে এসেছে আকলিমা খাতুন, শামসুন্নাহার জুনিয়র ও শাহেদা আক্তার রিপা।

পরের গোলটি হয় ম্যাচের ১৩ মিনিটে। এসময় অধিনায়ক শামসুন্নাহার জুনিয়রের গোলে ব্যবধান দিগুণ করে বাংলাদেশ। শেষ সময়ে গোলটি করে শাহেদা আক্তার। ডান প্রান্ত থেকে দুর্দান্ত শটে গোলটি করেন শাহেদা। এতে ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

ম্যাচের তৃতীয় গোলটি করে নেপালের মানমায়া দামাই। নেপালের পক্ষে একমাত্র গোলটি হয় খেলার ২৪ মিনিটে কর্নার থেকে।

এদিকে, প্রথমার্ধে শামসুন্নাহার আঘাত পাওয়ায় দ্বিতীয়ার্ধে তাকে ছাড়াই নামে বাংলাদেশ। স্বাভাবিকভাবে দাঁড়াতে না পারায় তার বদলে আইরিনকে নামান কোচ।

এই জয়ে শামসুন্নাহাররা ৩ পয়েন্ট নিয়ে সাফ পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করে। আগামী রোববার নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর