,

আরেকটি ‘মনপুরা’র অপেক্ষায় মিলি

হাওর বার্তা ডেস্কঃ আজ থেকে ১৩ বছর আগে মুক্তি পেয়েছিল গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত ‘মনপুরা’ নামে একটি সিনেমা। সে সিনেমায় অভিনয় করে ব্যাপক প্রশংসিত হন ফারহানা মিলি। আর সিনেমাটি ব্যবসায়িক দিক থেকে বাম্পারহিট উপাধি হয়। এখনো সিনেবিষয়ক বিভিন্ন আলোচনায় বাণিজ্যিক হিসাবে মনপুরার উদাহরণ টানা হয়। আর বিষয়টি এখনো বেশ উপভোগ করেন মনপুরার পরিখ্যাত ফারহানা মিলি।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে মনপুরা নিয়ে আমাকে বলা যায় সবসময়ই নানা দর্শকের বা ভক্তের মুখোমুখি হতে হয়েছে। যারা আমাকে চিনতে পারেন তারা এত আন্তরিকতা নিয়ে বিনয়ের সঙ্গে কথা বলেন, আমি সত্যিই বিস্মিত হই, মুগ্ধ হই। মনপুরা আসলে শিল্পী হিসাবে, অভিনেত্রী হিসাবে এমন কিছু মানুষের মনের মাঝে গেঁথে দিয়েছেন, যারা সত্যিকার অর্থেই মনপুরার পরি চরিত্রটি ভালোবেসেছেন, আমাকে ভালোবেসেছেন। আমি তাদের ভালোবাসা উপলব্ধি করতে পারি।

এক সিনেমা দিয়েই একজন শিল্পীর জীবনে এত এত প্রাপ্তি ঘটতে পারে, আমি নিজেই তার উদাহরণ। মানুষের ভালোবাসাতেই আসলে শিল্পী তার জীবনের স্বার্থকতা খুঁজে পায়, যেমনটা আমি পেয়েছি।’ এ রকম আরেকটি মনপুরা কিংবা পরি চরিত্র মিলির জীবনে দ্বিতীয়বার আসবে কী না তার জানা নেই। তবে এর জন্য আরও অনেক সময় অপেক্ষা করতেও রাজি তিনি। এদিকে সিনেমায় কাজ না করলেও নাটকে মাঝে মধ্যে দেখা যায় এ অভিনেত্রীকে। সম্প্রতি মিলি এবি রোকনের পরিচালনায় ‘বিয়ে বাণিজ্য’ নামে একটি নাটকের কাজ শেষ করেছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর