,

image-571685-1657545438

ঢাকায় কুরবানির ৩০ হাজার টন বর্জ্য অপসারণ

হাওর বার্তা ডেস্কঃ ঢাকার দুই সিটি করপোরেশন উত্তর ও দক্ষিণে কুরবানির দিনে নির্ধারিত সময়ের মধ্যেই শতভাগ বর্জ্য অপসারণে দাবি করা হয়েছে।তারা জানিয়েছে, সোমবার দুপুর পর্যন্ত জবাই করা পশু এবং হাট এলাকায় তৈরি হওয়া প্রায় ৩০ হাজার মেট্রিক টন বর্জ্য অপসারণ করা হয়েছে।

এবার ঈদের দিনে বর্জ্য অপসারণে ঢাকা উত্তর ১২ ঘণ্টা আর দক্ষিণ সিটি ২৪ ঘণ্টা সময়ের লক্ষ্য নির্ধারণ করেছিল।রোববার দুপুর ২টায় শুরু হওয়া এ কার্যক্রম ঢাকা উত্তরে শেষ হয় রাত ১২টার দিকে, আর দক্ষিণে শেষ হয় রাত সোয়া ১টার দিকে।

সোমবার দুপুরে নগর ভবনে সংবাদ সম্মেলনে ঢাকা উত্তরের মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, ‘আমরা চেষ্টা করেছি ঈদের পরদিন যাতে মানুষ সুন্দর পরিবেশ পায়। অনেকে বলেছেন, স্যার ২৪ ঘণ্টার সময় নেন।আমি বলেছিলাম না।’

তিনি বলেন, ‘ইচ্ছা থাকলে যে উপায় হয়, তার প্রমাণ ১২ ঘণ্টার আগেই আমরা শতভাগ বর্জ্য অপসারণ করতে পেরেছি। এজন্য আমি নগরবাসী, কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানাই।’

ঢাকা উত্তর সিটির নিয়ন্ত্রণ কক্ষ জানিয়েছে, গত শনিবার সকাল ১১টা থেকে সোমবার সকাল ১১টা পর্যন্ত ৭২ ঘণ্টায় মোট ১৯ হাজার ২২৩ মেট্রিক টন বর্জ্য অপসারণ করা হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাসের জানান, ৯ জুলাই রাত ১১টা থেকে সোমবার বিকাল সোয়া ৩টা পর্যন্ত ৪০ ঘণ্টায় দক্ষিণ সিটি এলাকা থেকে ১০ হাজার ৫০৪ মেট্রিক টন বর্জ্য অপসারণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর