,

download

সরকারের খাদ্য সহায়তা পেল সিলেটের ১৩ হাজার পরিবার

হাওর বার্তা ডেস্কঃ মহানগরের বিভিন্ন ওয়ার্ডের ১৩ হাজার বন্যা ক্ষতিগ্রস্ত পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সিলেট সিটি করপোরেশন। সরকারি সহায়তায় গত তিন দিনে বন্যার্তদের মধ্যে এসব খাদ্য পৌঁছে দেওয়া হয়।

এই সংকট নিরসনে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সভাপতিত্বে সিলেটের সকল দপ্তর সংস্থার প্রতিনিধিদের নিয়ে অনুষ্ঠিত হয় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা।

সেই সভার গৃহীত সিদ্ধান্ত ও প্রস্তাবনার আলোকে সরকার সিলেট মহানগরের জন্য এক হাজার প্যাকেট খাদ্য সামগ্রী ও ৬০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল ও মসলা জাতীয় খাদ্যপণ্য।

২৫ মে থেকে ২৭ মে পর্যন্ত সিসিকের বন্যা ক্ষতিগ্রস্ত ওয়ার্ড ও বর্ধিত টুকেবাজারে সর্বমোট ১৩ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, বন্যায় সিলেট মাহানগর এলাকার ব্যাপক ক্ষতি হয়েছে। খাদ্য সংকটে পড়া মানুষের কাছে সিসিকের কাউন্সিলরদের মাধ্যমে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। প্রয়োজনের তুলনায় এই সহায়তা অপ্রতুল। তবে সরকারের সহায়তা আরো আসবে বলে প্রত্যাশা করি।

মেয়র বলেন, খাদ্য সংকট নিরসন, স্বাস্থ্য সেবা দেওয়া, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও পরিবেশগত উন্নয়নে কাজ করে যাচ্ছে সিসিক।

সরকারের নির্দেশনা ও সহায়তায় প্রাকৃতিক এই দুর্যোগের ক্ষতি পুষিয়ে উঠতে সিলেট মহানগরের সর্বস্তরের মানুষের সহযোগিতাও কামনা করেছেন সিসিক মেয়র।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর