,

Untitled-1 copy-1651717326

ঈদের ছুটির শেষে অফিস খুলছে আজ

হাওর বার্তা ডেস্কঃ ছয় দিনের ছুটি শেষে সরকারি অফিস-আদালত, ব্যাংক-বীমা খুলছে আজ বৃহস্পতিবার। ২৯ এপ্রিল থেকে শুরু হওয়া ছুটি শেষ হয়েছে বুধবার।
উল্লেখ্য, ৩ মে দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপন হয়েছে। ২৯ ও ৩০ এপ্রিল ছিল যথাক্রমে শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটি। পরদিন রবিবার ছিল মে দিবসের সরকারি ছুটি। ২, ৩ ও ৪ মে সোম, মঙ্গল ও বুধবার ছিল ঈদের ছুটি।
তবে ৫ মে তথা বৃহস্পতিবারের এক দিনের ঐচ্ছিক ছুটি নিয়েছেন অনেকে। এর সঙ্গে আবার যোগ হবে শুক্র ও শনিবার (৬ ও ৭ মে) সাপ্তাহিক ছুটি। যারা ৫ মে ছুটি নিয়েছেন, তারা টানা ৯ দিনের ছুটি পেয়েছেন। ঢাকার বাইরে ঈদ করতে যাওয়া এসব সরকারি কর্মকর্তা-কর্মচারীরা অফিস করবেন আগামী ৮ মে।
এর আগেও দেখা গেছে ঈদের ছুটির পর প্রথম কর্মদিবসে অফিস পাড়ার তেমন কর্মব্যস্ততা থাকে না। সহকর্মীরা একে অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। একইভাবে ব্যাংক পাড়ায় জরুরি প্রয়োজন ছাড়া লেনদেনও খুব একটা হয় না। তবে এবার ঈদের ছুটিতে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থল ত্যাগ না করতে সরকার থেকে নির্দেশনা দেওয়া হয়েছিল। তাই ঈদের ছুটি শেষ প্রথম কর্মদিবসে সবার উপস্থিতি স্বাভাবিক থাকবে বলে ধারণা করা হচ্ছে।
করোনাভাইরাসের কারণে গত দু’বছর বিধিনিষেধের মধ্যে কেটেছে ঈদ। এবার পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় ঈদুল ফিতরকে কেন্দ্র করে রাজধানী ছেড়ে গেছে অর্ধেকের বেশি মানুষ। মোবাইল অপারেটরদের বরাত দিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার জানিয়েছেন, এবার ঈদুল ফিতর উদযাপন করতে গত বৃহস্পতিবার থেকে প্রায় এক কোটি মানুষ ঢাকা ছেড়েছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর