আদার পানিতে কমবে মেদ

কোমরের মেদ কমানোর পাশাপাশি বমি বমি ভাব, পেশি ব্যথা, ডায়ারিয়া, মাইগ্রেন, বাত, কোষ্ঠকাঠিন্যসহ আরও অনেক রোগের প্রতিষেধক হিসেবে এটি কাজ করে স্বাস্থ্যকর মশলা হিসেবে পরিচিত আদা। এছাড়া ক্যান্সারের কোষ মেরে ফেলতে সাহায্য করে আদা। এটি রক্তে সুগার লেভেল হ্রাস করে রক্ত চলাচল বজায় রেখে কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণ করে। তাই মেদ কমাতে পান করতে পারেন আদার পানি।
আদা আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, বমি বমি ভাব দূর করে, হজমশক্তি বৃদ্ধি, ঠাণ্ডা, কফ দূর করে থাকে। শুধু তাই নয়, এটি খারাপ কোলেস্টেরল দূর করে হৃদরোগের ঝুঁকি হ্রাস করে। আদার অ্যান্টি অক্সিডেন্ট উপাদান মেদ হ্রাস করে ওজন কমাতে সাহায্য করে। এমনকি এটি দীর্ঘক্ষণ পেট ভরিয়ে রেখে খাবার খাওয়ার প্রতি আগ্রহ কমিয়ে দেয়। প্রতিদিন এক কাপ করে ছয় মাস এই পানীয় পান করুন। আর পেয়ে যান কাঙ্ক্ষিত কোমর।
নিচে আদা দিয়ে কীভাবে তৈরি করবেন ডিটক্স তা আলোচনা করা হলো-
দেড় লিটার পানি চুলায় দিন, এর সঙ্গে ২ ইঞ্চি লম্বা আদা কুচি মিশিয়ে নিন। কিছুক্ষণ জ্বাল দিন। ঘন হয়ে গেলে চুলা নিভিয়ে ফেলুন। ব্যস তৈরি হয়ে গেল আদার রস। স্বাদ বৃদ্ধির জন্য এতে লেবুর রস মিশিয়ে নিতে পারেন। প্রতিদিন এক কাপ করে এই আদার রস পান করুন। কমপক্ষে ছয় মাস এটি পান করুন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর