,

04

করোনা রোগীদের জন্য প্রস্তুত হচ্ছে মহানগর হাসপাতাল

হাওর বার্তা ডেস্কঃ আগামী ১০ দিনের মধ্যে ঢাকা মহানগর জেনারেল হাসপাতালকে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য খুলে দেয়া হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাসপাতালের প্রস্তুতিমূলক কার্যক্রম পরিদর্শন করে একথা জানান তিনি। এসময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শরীফ আহমেদ, ঢাকা মহানগর জেনারেল হাসপাতালের পরিচালক ডা. প্রকাশ রায় প্রমুখ উপস্থিত ছিলেন। মেয়র তাপস বলেন, করোনার প্রথম ধাক্কায় যে চিকিৎসক দেয়া হয় তাদেরকে ফিরিয়ে নেয়া হয়েছিল। তাছাড়া ৫টি নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রের জন্য শয্যা প্রদান বিলম্ব করা হয়েছিল এবং আনুষঙ্গিক যে সুযোগ-সুবিধাগুলো প্রয়োজন সেগুলো আমরা সময় মতো পাইনি। করোনার দ্বিতীয় ধাক্কায় আমাদেরকে স্বাস্থ্য বিভাগ থেকে আনুষঙ্গিক সহযোগিতা করা হচ্ছে। আমরা আশা করছি যে আর এক সপ্তাহ থেকে ১০ দিনের মধ্যে এখানে চিকিৎসা কার্যক্রম শুরু করা যাবে।

তিনি বলেন, আমরা চাই ঢাকাবাসি যেন এই সময়ে তাদের চিকিৎসাসেবা পেতে পারে। সেজন্য মহানগর জেনারেল হাসপাতালের আনুষঙ্গিক ভৌত অবকাঠামোগত উন্নয়ন কার্যক্রম আমরা সমাপ্ত করেছি। চিকিৎসক-নার্সসহ কিছু লোকবল পদায়ন করা হয়েছে। এখন আমাদের কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থাপনা বা প্লান্ট প্রয়োজন হবে। নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রের জন্য বিশেষজ্ঞ চিকিৎসকসহ এনেসথেসিস্টও লাগবে। আমরা স্বাস্থ্য বিভাগের সাথে কথা বলছি। আশা করছি খুব দ্রুতই প্রয়োজনীয় সকল অনুষঙ্গ সরবরাহ করা হবে এবং দ্রুতই আমরা চিকিৎসা সেবা কার্যক্রম যেতে পারব।

বাংলাদেশ জার্নাল

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর