,

156800855_893197047889892_7276645618725067105_n

মিঠামইনে ২৪ ঘণ্টা স্বাস্থসেবা দেবে দুয়ারে ডাক্তার

হাওর বার্তা ডেস্কঃ দেশের টেলিহেলথ কোম্পানি বেস্ট এইডের উদ্যোগে সরকারের আইসিটি মন্ত্রণালয়ের আইডিয়া প্রকল্পের তত্ত্বাবধানে কিশোরগঞ্জের মিঠামইন উপজেলায় চালু হয়েছে ২৪ ঘণ্টা ডিজিটাল স্বাস্থ্যসেবা ‘দুয়ারে ডাক্তার’।

কিশোরগঞ্জের মানুষ এখন থেকে যে কোনো সময় ‘বেস্ট এইড’ এর এজেন্ট সেন্টার-এ এসে কল সেন্টারে ফোন করে অথবা মোবাইল অ্যাপস এর মাধ্যমে টেলিমেডিসিনের সাহায্যে দেশসেরা চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন এবং ই-প্রেসক্রিপশন গ্রহণ করতে পারবেন মোবাইল কিংবা ইমেইলের মাধ্যমে। এছাড়াও এম্বুলেন্স সার্ভিস, ইমার্জেন্সি মেডিসিনসহ আরও অনেক সেবা পাওয়া যাবে এই প্লাটফর্মে।

প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ মজিবুল হক বলেন, আমরা আইডিয়া প্রকল্পের অধীনে দুয়ারে ডাক্তার প্রকল্প হাতে নিয়ে কিশোরগঞ্জে ২৪ ঘণ্টাই স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চাই। পুরো প্রকল্পটি পরিচালনা করবে বেস্ট এইড। আমি বেস্ট এইডকেও বলতে চাই আপনারা প্রত্যন্ত অঞ্চলের মানুষের কথা চিন্তা করে স্বল্পমূল্যে স্বাস্থ্যসেবা নিশ্চিত করবেন। এই সকল বিষয়ে আপনাদের আইসিটি ডিভিশন ও আইডিয়া প্রজেক্ট আপনাদের সর্বাত্মক সাহায্য করবে। আমরা চাই নতুনত্বের মাধ্যমে তরুণদের শক্তিতে পুরো বাংলাদেশকে নতুনভাবে সাজাতে। দুয়ারে ডাক্তার প্রকল্প সফল হোক।

বিশেষ অতিথি কাজী হোসনে আরা বেগম বলেন, কিশোরগঞ্জ রাষ্ট্রপতির আশির্বাদপুষ্ট এলাকা, আপনারা সত্যি ভাগ্যবান। আমরা আইডিয়া প্রকল্প থেকে দুয়ারে ডাক্তার নামে যে প্রকল্প যে হতে নিয়েছি, এই প্রকল্পের মাধ্যমে তা এ অঞ্চলের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চাই।

সভাপতি প্রভাংশু সোম মহান বলেন, এ অঞ্চলে টেলিমেডিসিন সেবার পথে সব চেয়ে বড় অন্তরায় হচ্ছে ইন্টারনেট ব্যবস্থা। ভিডিও কলের পাশাপাশি অডিও কলের মাধ্যমে সেবা প্রদান এক যুগান্তকারী পদক্ষেপ। বেস্ট এইডের জন্য শুভকামনা।

বেস্ট এইডের হেড অব ব্র্যান্ড আহমেদ ওমর ইউসুফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশকে সমৃদ্ধ করতে বেস্ট এইডের দুয়ারে ডাক্তার প্রকল্প উদাহরণ হিসেবে ভূমিকা পালন করবে। বেস্ট এইড জন্মলগ্ন থেকে প্রত্যন্ত অঞ্চলের মানুষের কথা চিন্তা করে ডিজিটাল স্বাস্থ্য সেবার মাধ্যমে কার্যক্রম পরিচালনা করছে। বেস্ট এইড মিঠামইনের প্রতিটি ইউনিয়নে টেলিমেডিসিন সেবা নিশ্চিত করবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর