,

6

আসছে তীব্র শৈত্যপ্রবাহ

হাওর বার্তা ডেস্কঃ দেশে বেশ কয়েকটি অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বইতে শুরু করার পর গত দুদিনে তাপমাত্রা কিছুটা বাড়লেও তা আবার কমতে শুরু করেছে। এতে আবারও নতুন করে কিছু এলাকা শৈত্যপ্রবাহের কবলে পড়তে পারে। এছাড়া আগামী শুক্র বা শনিবার থেকে আবারও সারাদেশের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে, ২৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গত দু’দিনে তাপমাত্রা কিছুটা বাড়লেও তা আবার কমতে পারে। চলমান শৈত্যপ্রবাহ বিদায় নেওয়ার পর তিন-চার দিন শীতের স্বাভাবিক আবহাওয়া থাকতে পারে। আগামী ২৭ বা ২৮ ডিসেম্বর থেকে আবারও সারাদেশের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। এই শৈত্যপ্রবাহ বেশ তীব্র এবং স্থায়িত্বকালও বেশি হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, চলমান শৈত্যপ্রবাহ দেশের বেশিরভাগ এলাকা থেকে বিদায় নিয়েছে। বুধবার দু-একটি এলাকায় শৈত্যপ্রবাহ থাকলেও আগামী সপ্তাহের শুরুতেই আবারও উত্তরাঞ্চলসহ মধ্যাঞ্চল আর দক্ষিণ-পশ্চিমাঞ্চলে শৈত্যপ্রবাহ শুরুর আশঙ্কা করছি। মূলত আকাশে মেঘ ও কুয়াশা বেড়ে যাওয়ায় শৈত্যপ্রবাহ দুর্বল হয়ে পড়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর