,

17

শিক্ষার সঙ্গে শিল্পোন্নত জাতি গঠনে বিমানবাহিনী কাজ করছে: প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা প্রযুক্তিভিত্তিক বাহিনী গড়ার দিকে দৃষ্টি দিচ্ছি। বিমানবাহিনীতে আরও আধুনিক উচ্চক্ষমতাসম্পন্ন যুদ্ধবিমান ক্রয়ের পরিকল্পনা আছে। শিক্ষা নয়, শিক্ষার সঙ্গে শিল্পোন্নত জাতি গঠনে বিমানবাহিনী কাজ করছে। আজ রোববার (২০ ডিসেম্বর) যশোরে বিমানবাহিনীর প্রেসিডেন্ট কুচকাওয়াজে ভিডিও কনফারেন্সে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ, যে বাংলাদেশের স্বপ্ন জাতির পিতা দেখেছেন। ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হবে বাংলাদেশ।

করোনা মোকাবিলায় বিমানবাহিনীর প্রশংসা করেন প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ যাতে কোনও দিক দিয়েই পিছিয়ে না থাকে সেই লক্ষ্যে আমরা কাজ করছি। এজন্য দায়িত্ববোধ ও দেশপ্রেম থাকতে হবে, জাতির পিতার নির্দেশ মেনে চলতে পারলে সততার সঙ্গে দেশকে অনেক দূর এগিয়ে নিতে পারবো।

যশোরে বিমানবাহিনী একাডেমি প্যারেড গ্রাউন্ডে বাংলাদেশ বিমানবাহিনীর ৭৭তম বাফা কোর্স ও ডিরেক্ট এন্ট্রি ২০২০ কোর্স এর কমিশন প্রাপ্তি উপলক্ষে রাষ্ট্রপতি কুচকাওয়াজ ২০২০ অনুষ্ঠিত হয়।

বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ক্যাডেটদের মধ্যে পদক, সনদপত্র ও ফ্লাইং ব্যাজ বিতরণ করেন। এবার ২০ জন নারী ক্যাডেটসহ মোট ৬৭ জন অফিসার ক্যাডেট কমিশন লাভ করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর