,

31

কিশোরগঞ্জের কৃতী সন্তান ঢাকা বোর্ডের নতুন চেয়ারম্যান নেহাল আহমেদ

হাওর বার্তা ডেস্কঃ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন ঢাকা কলেজের অধ্যক্ষ কিশোরগঞ্জের কৃতী সন্তান প্রফেসর নেহাল আহমেদ।

তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদের ভাগ্নে। খোরশেদ আলম ও আছিয়া আলম দম্পতির বড় ছেলে। তার বাবা মরহুম খোরশেদ আলম কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইন সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। তার মা আছিয়া আলম মিঠামইন উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান।

গত ২৩ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের (সরকারি কলেজ-২) উপসচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলির আদেশ দেয়া হয়। তিনি বর্তমান চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হকের স্থলাভিষিক্ত হবেন।

বদলির আদেশের পর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় অধ্যাপক নেহাল বলেন, ‘বর্তমান করোনাভাইরাস পরিস্থিতিতে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়া ও দ্রুততম সময়ে এইচএসসির ফলাফল প্রকাশ একটা বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ গ্রহণ করেই দায়িত্ব নেব যাতে দ্রুততম সময়ে ফলাফল প্রকাশ করা হয়।’

আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণের পর সার্বিক বিষয়ে বিস্তারিত মন্তব্য করবেন বলেও জানান তিনি।

অধ্যাপক নেহাল আহমেদ ২০১৯ সালের ৫ মে ঢাকা কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এর আগে তিনি একই প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর