ট্রাম্পের কারচুপির অভিযোগকে ‘হাস্যকর’, ‘বিস্ময়কর’ ও ‘অপমানজনক’ আখ্যা দিলেন নির্বাচন কর্মকর্তারা

হাওর বার্তা ডেস্কঃ ট্রাম্পের কারচুপির অভিযোগকে ‘হাস্যকর’, ‘বিস্ময়কর’ এবং ‘অপমানজনক’ আখ্যা দিয়েছেন মার্কিন নির্বাচন কর্মকর্তারা।গত বছর সিনেটের অনুমোদনে প্রেসিডেন্ট ট্রাম্পের নিয়োগপ্রাপ্ত ফেডারেল নির্বাচন নিরাপত্তা কর্মকর্তা বেন হোভল্যান্ড নির্বাচনী কারচুপির অভিযোগকে প্রত্যাখ্যান করে বলেছেন, এসব ষড়যন্ত্র তত্ত্ব চারপাশে ঘুরলেও এর পরিণতি হবে ভয়াবহ। বেনের দায়িত্ব ছিল ভোটিং মেশিন পরীক্ষা করে তা যথাযথ রয়েছে কি না তা অনুমোদন করা। -সিএনএন
বেন খুবই নিষ্ঠার সঙ্গে তার নির্বাচনী দায়িত্ব পালন করেছেন। ফেডারেল এজেন্সিগুলোর সঙ্গে নির্বাচন ব্যবস্থাপনা ও পরিস্থিতি তদারকি করেছেন। সাইবারসিকিউরিটি এন্ড ইনফ্রাস্ট্রাকচার সিকিউরিটি এজেন্সির (সিআইএসএ) কর্মতৎপরতা ছিল তার নখদর্পনে। এমআইটি টেকনোলজি রিভিউকে বেন এখন বলছেন অন্ততপক্ষে যারা এই নির্বাচনী দায়িত্ব কঠিনভাবে পালন করেছে তাদের জন্যে ট্রাম্পের নির্বাচনী কারচুপির অভিযোগ খুবই অপমানজন। তারা দায়িত্ব পালনে নিরাপদ পর্যন্ত অনুভব করেনি কিন্তু কর্তব্যে কোনো অবহেলা করেনি। আর ট্রাম্প এখন কারচুপির অভিযোগ আনছে, এটা নির্মম ট্রাজেডি। খুবই দুঃখজনক। আমরা সরকারি চাকুরে এবং কোনো গৌরব বা ধনী হওয়ার জন্যে এ চাকরি করি না।
সিআইএসএ’র পরিচালক ক্রিস ক্রেবস বেনের অভিমতের সঙ্গে একমত। তিনি তার প্রতিষ্ঠানের পক্ষ থেকে ট্রাম্পের কারচুপির অভিযোগ নাকচ করে বরং বলেছেন এ নির্বাচনে যুক্তরাষ্ট্রের নির্বাচনের ইতিহাসে সেরা। বেন বলেন নির্বাচন নিয়ে কোনো অভিযোগ তুললে তার কোনো ভিত্তি বা গ্রহণযোগ্য থাকা উচিত। কারণ, তা না হলে নির্বাচন নিয়ে মার্কিন নাগরিকদের আস্থাই বিনষ্ট হয়ে পড়বে। কারণ, কারচুটির অভিযোগের বিপরীতে পুরো নির্বাচনী ব্যবস্থা খুবই ভিন্ন ধরনের যেখানে এধরনের অনিয়ম, দুর্নীতির কোনো সুযোগ নেই। বেন আরো বলেন, এধরনের অভিযোগ আইন প্রক্রিয়ায় কোনো ধোপে টিকছে না। আদালতে নির্বাচন কারচুপি নিয়ে অভিযোগ উঠছে আমরা সেই উপহাসের উপযুক্ত জবাব দিচ্ছি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর