,

13

নভেম্বর থেকে ঢাকা রুটে চলবে ভারতের স্পাইসজেট

হাওর বার্তা ডেস্কঃ আগামী ৫ নভেম্বর থেকে ঢাকা রুটে চলবে ভারতের স্পাইসজেট। কম খরচে চলাচলের জন্য ভারতের বিমান সংস্থা স্পাইসজেট বেশ সুপরিচিত।

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে বিমান চলাচল স্থগিত হওয়ার পর চলতি বছরের ২৮ অক্টোবর এয়ার বাবল আয়োজনে দু’দেশের মধ্যে আবারও তা চালু হবে। এরপর ৫ নভেম্বর থেকে স্পাইসজেট ভারতের বিভিন্ন স্থান থেকে ঢাকায় সরাসরি ফ্লাইট পরিচালনা করবে।

জানা গেছে, করোনা মহামারির ফলে নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইটগুলো স্থগিত হওয়ার পর ভারত ও বাংলাদেশের মধ্যে বাণিজ্যিক যাত্রী পরিষেবা পুনরায় চালু করার জন্য অস্থায়ীভাবে এয়ার বাবলের আয়োজন করা হয়।

এ আয়োজনের ফলে উভয় দেশের বিমান সংস্থা একই রকম সুবিধা ভোগ করবে। ২০২১ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত এভাবে বিমান চলাচল করবে।

 

বাংলাদেশের সিভিল অ্যাভিয়েশন অথরিটি বলছে, বাংলাদেশের তিনটি বিমান সংস্থা- বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস বাংলা এয়ারলাইন্স এবং নভো এয়ার প্রথমে সপ্তাহে ২৮টি ফ্লাইট পরিচালনা করবে। অন্যদিকে ভারতের এয়ার ইন্ডিয়া, ইন্ডিগো, স্পাইসজেট, ভিসতারা এবং গোএয়ার সপ্তাহে ২৮টি ফ্লাইট পরিচালনা করবে দু’দেশের মধ্যে।

প্রায় আট মাস পর আবার দুই দেশের মধ্যে বিমান চলাচল শুরু হতে যাচ্ছে। করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার জেরে ভারত ও বাংলাদেশের মধ্যে বিমান চলাচল বন্ধ হয়েছিল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর