শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করলেন জাপানের সাবেক উপ-প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশের মানুষের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে প্রণীত নীতি ও কৌশলের ভূয়সী প্রশংসা করেছেন জাপানের সাবেক উপ-প্রধানমন্ত্রী তারো আসো।

সম্প্রতি জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ তার দফতরে সৌজন্য সাক্ষাতে গমন করলে এ প্রশংসা করেন তিনি। এ সময় দু’দেশের মধ্যে বিদ্যমান অটুট বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করেন তারো আসো।

সাক্ষাতে জাপানের সাবেক উপ-প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ এবং দায়িত্ব পালনকালে তার সহযোগিতা কামনা করেন তিনি। সাক্ষাতে বাংলাদেশের উন্নয়নে জাপানের বন্ধুসুলভ সহযোগিতার জন্য জাপান সরকারকে ধন্যবাদ জানান তিনি।

এ সময় রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ আশা প্রকাশ করেন, দুই দেশের সহযোগিতা উত্তরোত্তর আরো বৃদ্ধি পাবে।

এছাড়া সাক্ষাতে বাংলাদেশের আর্থ-সামাজিক ও অবকাঠামোগত উন্নয়নে জাপানি সহযোগিতা বৃদ্ধি, বিনিয়োগ ও ব্যবসা-বাণিজ্যের প্রসার, করোনা মহামারি প্রতিরোধসহ দু’দেশের স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

রোহিঙ্গা সমস্যার কথা তুলে এ সময় ১০ লাখের বেশি আশ্রয় দেয়ায় বাংলাদেশের উদারতার জন্য ধন্যবাদ জানান এবং এ সমস্যা সমাধানে জাপানের সর্বোচ্চ প্রচেষ্টার আশ্বাস দেন তারো আসো।

রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে ধাবমান। বর্তমানে দেশে রাজনৈতিক স্থিতিশীলতা ও বিনিয়োগের সুন্দর পরিবেশ বিদ্যমান।

এছাড়া সরকার বিদেশি বিনিয়োগকারীদের জন্য বিভিন্ন সুবিধা প্রদান করছে মর্মে তাকে অবহিত করা হয়। এ সময় দূতাবাসের মিনিস্টার ড. জিয়াউল আবেদীন ও কমার্শিয়াল কাউন্সিলর ড. আরিফুল হক উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর