,

1

‘বুকের ভিতর দারুণ ঝড়, বুক পেতেছি গুলি কর’

হাওর বার্তা ডেস্কঃ নিত্যনতুন স্লোগানে ছন্দে ছন্দে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছেন ধর্ষণবিরোধী আন্দোলনকারীরা।

‘বুকের ভিতর দারুণ ঝড়, বুক পেতেছি গুলি কর’ বৃহস্পতিবার (৮ অক্টোবর) শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ধর্ষণের প্রতিবাদে এ স্লোগান দেওয়া হয়।

এদিন বেলা ১১টা থেকেই ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদকারীরা জড়ো হতে দেখা যায়। বৃহস্পতিবার টানা চারদিনের মতো এই প্রতিবাদ কর্মসূচি অব্যাহত রয়েছে।

প্রতিবাদ কর্মসূচি থেকে প্রতিদিন নিত্যনতুন স্লোগান দিতে দেখা যায়। ‘একাত্তরের বাংলায় ধর্ষকের ঠাঁই নাই’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, ধর্ষকের ঠাঁই নাই’, ‘প্রতিরোধের আগুন বুকে, ধর্ষকদের দাঁড়াও রুখে’, ‘প্রতিবাদের স্লোগান মুখে, ধর্ষকদের দাঁড়াও রুখে’, ‘প্রীতিলতার বাংলায়, ধর্ষকের ঠাঁই নাই’, ‘ইলা মিত্রের বাংলায়, ধর্ষকের ঠাঁই নাই’, ‘এসো ভাই এসো বোন, গড়ে তুলি আন্দোলন’, ‘পাড়া-মহল্লা থেকে ধর্ষকদের বয়কট কর, বয়কট কর’ প্রভৃতি।

করোনাকালীন মহামারিতে আন্দোলনকারীদের অনেকের মুখের মাস্কে ‘স্টপ রেপ’ লিখে প্রতিবাদ করতে দেখা যায়। এছাড়াও ধর্ষণবিরোধী বিভিন্ন প্রতিবাদী স্লোগান সম্বলিত ফেস্টুন ও চিত্রাঙ্কন করতেও দেখা যায় এসময়।

ধর্ষণের বিরুদ্ধে আন্দোলনকারীরা সারাদেশে অব্যাহত ধর্ষণ প্রতিরোধে স্বরাষ্ট্রমন্ত্রীকে ব্যর্থ উল্লেখ করে অবিলম্বে তার পদত্যাগ দাবি করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর