ঠিক সময়ে ভ্যাকসিন পেতে যথাযথ ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সঠিক সময়ে করোনাভাইরাসের ভ্যাকসিন পেতে যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের বিষয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।
তিনি বলেন, আমরা চাই কোভিড-১৯ থেকে বাংলাদেশসহ গোটা বিশ্ব মুক্তি পাবে। সে জন্য ভ্যাকসিনের প্রয়োজনীয়তা রয়েছে। বিশ্বের বিভিন্ন উন্নত দেশ ভ্যাকসিন উদ্ভাবনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। ভ্যাকসিন পেতে আমরা যথাযথ ব্যবস্থা নিয়েছি। যাতে সঠিক সময়ে আমরা ভ্যাকসিন পাই, সেই কার্যক্রম আমরা নিয়েছি।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনায় আমরা অন্যান্য কার্যক্রমও চালিয়ে যাচ্ছি। স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য শিক্ষা বিভাগের সব কার্যক্রম সঠিকভাবে চালিয়ে যাচ্ছি। গত সাত মাস আমাদের স্বাস্থ্য মন্ত্রণালয় দিনরাত কাজ করেছে, এবং মাঠপর্যায়ের সব ব্যক্তি কাজ করে গেছেন। ফলে কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। আমাদের দেশে মৃত্যুর হার অনেক দেশের তুলনায় কম। এবং সংক্রমণের হারও কমে এসেছে।
অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগ স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূরসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর