দেশের প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় স্থাপনের পরিকল্পনা রয়েছে : শিক্ষামন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দেশের প্রতিটি জেলায় সরকারি-বেসরকারি উদ্যোগে একটি করে বিশ্ববিদ্যালয় স্থাপনের পরিকল্পনা সরকারের রয়েছে। আজ সংসদে সরকারি দলের সদস্য এম, আবদুল লতিফের এক প্রশ্নের বিস্তারিত..

কোয়েল পাখির ডিম কেন খাবেন জেনে নিন

হাওর বার্তা ডেস্কঃ পৃথিবীতে যত প্রকার খাদ্য উপযোগী ডিম আছে তার মধ্যে কোয়েল পাখির ডিম গুনে মানে এং পুষ্টিতে সর্বশ্রেষ্ট। আমাদের সমাজে র্ফামের মুরগীর ডিম বহুলভাবে ব্যবহৃত হয়ে আসছে, যার বিস্তারিত..

চরাঞ্চলে চিচিঙ্গা ও বেগুন চাষে লোকসানে কৃষকরা

হাওর বার্তা ডেস্কঃ জামালপুরের বিস্তীর্ণ চরাঞ্চলে চিচিঙ্গা ও বেগুনের চাষ করেছে জেলার কৃষকরা। গত বছর দু’দফা বন্যার ক্ষতি পুষিয়ে নিতে যমুনা ও ব্রহ্মপুত্রের বিস্তীর্ণ চরাঞ্চলে ব্যাপকহারে চিচিঙ্গার চাষ করেছেন জামালপুরের বিস্তারিত..

স্মৃতিশক্তি ভালো রাখবে যে খাবার

হাওর বার্তা ডেস্কঃ সন্তানদের নিয়ে অনেক মা-বাবাই এই চিন্তা করেন স্মৃতিশক্তি (ব্রেইন) ভালো হয় কিভাবে? দীর্ঘমেয়াদী এই ব্রেইন গঠনের পেছনে বিজ্ঞানীরা খাবারের প্রভাব খুঁজে পেয়েছেন। কিভাবে, আর কোন ধরণের খাবার বিস্তারিত..

ইবতেদায়ি আমরণ অনশনরত শিক্ষকদের সঙ্গে মন্ত্রীদের বৈঠকে বসেছেন

হাওর বার্তা ডেস্কঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং কারিগরি ও মাদ্রাসা বিভাগের প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীর সঙ্গে স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা জাতীয়করণের দাবিতে আমরণ অনশনরত শিক্ষকনেতারা বৈঠকে বসেছেন। আজ বেলা ১টায় বিস্তারিত..

আখেরি মোনাজাতে হে আল্লাহ মুসলিম দেশগুলোকে হেফাজত করুন

হাওর বার্তা ডেস্কঃ হে আল্লাহ মুসলিম দেশগুলোকে হেফাজত করুন। মুসলমানদের এক শরীরে পরিণত করে দিন। মুসলমানদের দিলের মধ্যে মহব্বত প্রতিষ্ঠা করে দিন। হে আল্লাহ বিবাদ, মারামারি, হানাহানি খতম করে দিন। বিস্তারিত..

‘পাষাণ’ এখন সেন্সরে

হাওর বার্তা ডেস্কঃ ঢাকাই চলচ্চিত্রের তরুণ নির্মাতা সৈকত নাসির নির্মাণ করেছেন ‘পাষাণ’ নামে চলচ্চিত্র। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন মডেল ও চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম ও ওপার বাংলার চিত্রনায়ক ওম। বিস্তারিত..

ঢাকা উত্তর সিটিতে হাইকমাণ্ডের সিদ্ধান্ত মেনে নেবেন বিএনপির পাঁচ প্রার্থী

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা উত্তর সিটি করপোরেশন উপনির্বাচনে বিএনপির প্রতীক নিয়ে নির্বাচন করতে আগ্রহী পাঁচজন প্রার্থী জানিয়েছেন, দলটির হাইকমাণ্ড যাকে মনোনয়ন দেবে-তা মেনে নিয়ে একসঙ্গে কাজ করবেন সবাই। আজ তারা বিস্তারিত..

বিএনসিপির উদ্যোগে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ ন্যাশনাল চাইল্ড পার্লামেন্ট (বিএনসিপি), সিরাজগঞ্জ প্রদেশ -এর উদ্যোগে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে। আজ সকালে শহরের চায়না বাঁধ এলাকার শীতার্ত শিশু কিশোর এবং দুপুরে চররায়পুর ও বিস্তারিত..

গ্যাস্ট্রিকের সমস্যা ও বমি ভাব দূর করবে দারচিনি

হাওর বার্তা ডেস্কঃ গা গুলানো বা বমি বমি ভাব হলেই প্রথমে আসে লেবু-পানির কথা। কিন্তু এই সমস্যার আরও ভাল একটি সমাধান রয়েছে। মাত্র একটু দারচিনিতেই এই সমস্যার সমাধান হতে পারে বিস্তারিত..