দেশকে আফগানিস্তান ও সিরিয়া হতে দেয়া হবে না

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক বলেছেন, বাংলাদেশকে কখনো আফগানিস্তান, পাকিস্তান ও সিরিয়া হতে দেয়া হবে না। দেশের মানুষ ধর্মপ্রাণ। তারা জঙ্গি ও মৌলবাদকে কথনো সমর্থন করে না। অতীতেও করেনি, ভবিষ্যতেও করবে না।

সোমবার সন্ধ্যায় পুলিশ লাইন্স মাঠে নরসিংদী জেলা কমিউনিটি পুলিশিং মহাসমাবেশে এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, সন্ত্রাস আমরা দেখেছি ২০১৩ সালে। যেখানে রাজনৈতিক আন্দোলনের নামে ১৮ জন পুলিশ সদস্যকে হত্যা করা হয়েছে। যা বাংলাদেশের ইতিহাসে কখনো হয়নি। আন্দোলনের নামে মানুষ পোড়াবেন, গাড়ি, স্কুল-মাদরাসা পোড়াবেন তা হতে দেয়া হবে না।

পুলিশের ভাষায় এসব কর্মকাণ্ডকে সন্ত্রাসী কর্মকাণ্ড উল্লেখ করে তিনি বলেন, ২০১৩ সালে এসব সন্ত্রাসী কর্মকাণ্ড আমরা প্রতিহত করতে সক্ষম হয়েছি। ২০১৫ সালের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করতে পেরেছি। জঙ্গি তৎপরতাও উড়িয়ে দিয়েছে। জনগণ আমাদের পাশে ছিল। জনগণই আমাদের মূল শক্তি। জনগণকে সঙ্গে নিয়ে আমরা সকল অপতৎপরতা নির্মূল করেছি।

সামাজিক দায়বদ্ধতার কথা মাথায় রেখে কাজ করার জন্য কমিউনিটি পুলিশের প্রতি তিনি আহ্বান জানান।

নরসিংদীর পুলিশ সুপার ও কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির প্রধান উপদেষ্টা আমেনা বেগমের (বিপিএম) সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি এস এম মাহফুজুল হক নুরুজ্জামান, মনোহরদী-বেলাবরের সংসদ সদস্য অ্যাড. নুরুল মজিদ মাহমুদ হুমায়ন প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর