,

ভর্তি প্রক্রিয়ার জটিলতা দূর করতেই ডিজিটাল লটারি খুবই গুরুত্বপূর্ণ: শিক্ষামন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, সব শিশুকে সমান সুযোগ দেওয়া উচিত। সুযোগের সমতার জন্য ডিজিটাল লটারি খুবই গুরুত্বপূর্ণ। তিনি বলেন, ভর্তি প্রক্রিয়ার জটিলতা দূর করতেই ডিজিটাল লটারি চালু বিস্তারিত..

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস

হাওর বার্তা ডেস্কঃ যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালনে জাতীয় কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সোমবার (১২ ডিসেম্বর) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, দিবসটি বিস্তারিত..

তুরস্কে নির্বাচনের আগে মেয়েদের হিজাবের অধিকার দিতে চায়

হাওর বার্তা ডেস্কঃ নির্বাচনের আগে মেয়েদের হেডস্কার্ফ বা হিজাব পরার সাংবিধানিক অধিকার দিতে চায় তুরস্কের ক্ষমতাসীন সরকার৷ এজন্য আগামী সপ্তাহে সংবিধান সংশোধনের প্রস্তাব পার্লামেন্টে পেশ করতে যাচ্ছে তারা ৷ নির্বাচনের বিস্তারিত..

ধানের বাম্পার ফলনও চালের মূল্যবৃদ্ধির কারণ উদ্ঘাটনের জন্য কৃষি মন্ত্রণালয়কে সুপারিশ

হাওর বার্তা ডেস্কঃ ধানের বাম্পার ফলনের পরও চালের মূল্য বৃদ্ধির কারণ উদ্ঘাটনের জন্য কৃষি মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। আজ সোমবার কৃষি মন্ত্রণালয়বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক থেকে এ সুপারিশ বিস্তারিত..

২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলব : প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সরকার ২০৪১ সালের মধ্যে দেশকে ডিজিটাল থেকে ‘স্মার্ট বাংলাদেশে’ রূপান্তরে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, ‘আমরা আগামী ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত দেশ বিস্তারিত..

ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ডিসি) চার কর্মকর্তাকে পদায়ন

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার (ডিসি) পদমর্যাদার চারজন কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে। গতকাল রোববার (১১ ডিসেম্বর) ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বিস্তারিত..

ইসলামী ও ফার্স্ট সিকিউরিটি ব্যাংকে পর্যবেক্ষক বসাল বাংলাদেশ ব্যাংক

হাওর বার্তা ডেস্কঃ বেসরকারি খাতের দুই ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকে পর্যবেক্ষক বসিয়েছে বাংলাদেশ ব্যাংক। সোমবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মেজবাউল হক বিস্তারিত..

ডিসেম্বরের প্রথম সপ্তাহে সকাল ও বিকেল চলবে মেট্রোরেল

হাওর বার্তা ডেস্কঃ ডিসেম্বরের শেষ সপ্তাহে দেশের প্রথম মেট্রোরেল উদ্বোধনের কাজ এগিয়ে চলছে। প্রথম ধাপে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে ট্রেন। তবে উদ্বোধনের পর পুরোদমে চলবে না মেট্রোরেল। প্রথম সপ্তাহে বিস্তারিত..

বাংলাদেশের সম্ভাবনাময় খাতে বিনিয়োগ করতে ওমান ও ফ্রান্সের প্রতি আহ্বান রাষ্ট্রপতি

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশের সম্ভাবনাময় বিভিন্ন খাতে বিনিয়োগ করতে ওমান এবং ফ্রান্সের বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সোমবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় বাংলাদেশে নবনিযুক্ত ওমানের রাষ্ট্রদূত আব্দুল গাফফার বিন আব্দুল করিম আল-বালুসি এবং ফ্রান্সের রাষ্ট্রদূত ম্যারি মুসদুপি বঙ্গভবনে পরিচয়পত্র পেশ করতে এরে রাষ্ট্রপতি এই আহ্বান জানান। খবর বাসসের। রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, ওমানের নতুন রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশের পরপরই রাষ্ট্রপতির কাছে ফ্রান্সের রাষ্ট্রদূত পরিচয়পত্র পেশ করেন। ওমানের নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি হামিদ আশা করেন নতুন রাষ্ট্রদূতের দায়িত্ব পালনকালে বাংলাদেশের সাথে ওমানের সম্পর্ক আরো জোরদার হবে। রাষ্ট্রপতি বলেন, ওমান বাংলাদেশের শ্রম শক্তি রফতানির গুরুত্বপূর্ণ গন্তব্য। প্রবাসী বাংলাদেশিরা উভয় দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে উল্লেখ করে বাংলাদেশ থেকে নার্স, ডাক্তারসহ আরও দক্ষ জনশক্তি নেয়ার কথা বলেন রাষ্ট্রপতি। এদিকে, ফ্রান্সের নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, ফ্রান্স বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার এবং রফতানির গুরুত্বপূর্ণ গন্তব্যস্থল। বাংলাদেশে বিদেশি বিনিয়োগের উজ্জ্বল সম্ভাবনা তুলে ধরে রাষ্ট্রপতি বিনিয়োগের আহ্বান জানান। দেশের মহান মুক্তিযুদ্ধে ফ্রান্সের সহযোগিতা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন আবদুল হামিদ। বাংলাদেশের সাথে ফ্রান্সের কূটনীতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উদযাপন করায় ধন্যবাদ জানান রাষ্ট্রপতি। সাক্ষাৎকালে ওমান এবং ফ্রান্সের নতুন রাষ্ট্রদূতরা বাংলাদেশে দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন। বিস্তারিত..

ইটনায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেল বিতরন

ইটনা (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় ইটনা উপজেলায় মেধাবী কোমলমতি শিক্ষার্থীদের মাঝে ৫১ টি বাই-সাইকেল বিতরন করা হয়। সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বরে বাই সাইকেল বিতরনের উদ্ধোধন করেন উপজেলা পরিষদের বিস্তারিত..