,

উত্তর কোরিয়ার শীর্ষ কর্মকর্তা সড়ক দুর্ঘটনায় নিহত

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির শীর্ষ নেতা কিম জং উনের এক ঘনিষ্ঠ সহযোগী কিম ইয়াং গন সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। বুধবার দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কেসিএনএ এ তথ্য জানিয়েছে। খবর বিস্তারিত..

একাশি গম্বুজ কেন ষাটগম্বুজ

সকাল থেকেই টানা বৃষ্টি হচ্ছে, সাথে ঝড়ো হাওয়া। খবর পেলাম মংলা বন্দরসহ সমগ্র উপকূল এলাকায় তিন নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এর মাঝেই আমরা খুলনা থেকে বাগেরহাটের দিকে যাচ্ছি বিস্তারিত..

হবিগঞ্জে ৩টিতে বিএনপি, ২টিতে আ.লীগ বিজয়ী

হবিগঞ্জের ৫টি পৌরসভায় বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ৩টিতে বিএনপি এবং ২টিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিজয়ী হয়েছেন। হবিগঞ্জ পৌরসভায় বিএনপি দলীয় প্রার্থী জি কে বিস্তারিত..

কৃষি ঋণ বিতরণে ব্যাংকগুলো লক্ষ্যমাত্রা পূরণে ব্যর্থ

কৃষি ঋণ বিতরণে ব্যাংকগুলো লক্ষ্যমাত্রা পূরণে ব্যর্থ হয়েছে। কৃষি ঋণ বিতরণের জন্য ব্যাংকগুলোকে যে লক্ষ্যমাত্রা বেধে দেওয়া হয়েছিল তার মাত্র ৩৮% পূরণ হয়েছে। কৃষি ঋণে টার্গেট ছিল সরকারের ১৬ হাজার বিস্তারিত..

হরির সঙ্গে নতুন বছর শুরু করবেন রোনাল্ডো

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নতুন বছর শুরু করবেন বদর হরির সঙ্গে। হরি মানে সেই ডাচ বংশোদ্ভূত কিক-বক্সার যার সঙ্গে বন্ধুত্ব নিয়ে সমকামী-বিতর্কে জড়িয়েছেন সিআর সেভেন। স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর, নিজের প্রিয় মরক্কান বন্ধুর বিস্তারিত..

টপটেন গেইনারে বস্ত্র খাতের ৩ কোম্পানি

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ বুধবার টপটেন গেইনারে রয়েছে বস্ত্র খাতের কোম্পানি। এদিন গেইনারে ১০ কোম্পানির মধ্যে ৩টি বস্ত্র খাতের। কোম্পানি ৩টি হচ্ছে- প্রাইম টেক্সটাইল, স্টাইলক্রাফট লিমিটেড এবং সিমটেক্স ইন্ডাস্ট্রিজ বিস্তারিত..

ধর্মনিরেপক্ষতা বাংলাদেশের মূল ভিত্তি : রাষ্ট্রপতি

সাম্প্রতিক সময়ে মসজিদসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানে হামলার প্রেক্ষিতে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, বাংলাদেশ তার ধর্মনিরপেক্ষতা রক্ষা করবে। গত শুক্রবারে আহমদীয়া সম্প্রদায়ের মসজিদে বোমা হামলা, হোসেনি দালালে শিয়া মসজিদে হামলার পাশাপাশি বিস্তারিত..

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ দেবে এনটিআরসিএ

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের জন্য নতুন নীতিমালা জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। এ পরিপত্রের মাধ্যমে এখন থেকে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ দেবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। তারা প্রতিবছর বিস্তারিত..

দেশসেরা নায়িকা হয়েই ফিরবেন সেই দীঘি

তারকা দম্পতি দোয়েল ও সুব্রত তনয়া দীঘি নিজেও একজন তারকা। যিনি ছোট্ট বেলা থেকেই পেয়েছেন এ তারকাখ্যাতি। ‌ ‘বাবা জানো, আমাদের একটা ময়না পাখি আছে না? সে আজকে আমার নাম বিস্তারিত..

যে নামাজ আদায় করলে ১২ বছরের সওয়াব পাওয়া যায়

মহান আল্লাহ তায়ালা নির্দেশে মুসলামানেরা নিয়মিত সালাত আদায়ের পাশাপাশি বিভিন্ন জিকির আজগার করে থাকেন। তবে এর মধ্যেও বিশেষ কিছু আমল রয়েছে যেগুলো গুনাহ মাফের ক্ষেত্রে বেশ গুরুত্বপূর্ণ। গুনাহ মাফের তেমনই বিস্তারিত..