,

বিশ্বের সবচেয়ে কঠিন পরীক্ষায় নকল ধরবে ড্রোন

বিশ্বের সবচেয়ে কঠিন ভর্তি পরীক্ষা হিসেবে খ্যাত চীনের ন্যাশনাল কলেজ এনট্রান্স এক্সামে নকলকারীদের ধরতে ব্যবহার করা হবে স্বয়ংক্রিয় ড্রোন। প্রতি বছর প্রায় ১ কোটি শিক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে। বিস্তারিত..

মোদি ঢেউয়ে ফের পাতে উঠতে পারে বাংলাদেশি ইলিশ

বাংলাদেশের ইলিশ পাতে ফের একবার বাঙালির রসনাতৃপ্তি হতে পারে পশ্চিমবঙ্গে। আপাতত ইঙ্গিত তেমনই। বাংলাদেশ সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সফরসঙ্গী হয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই সফরই খুশির বার্তা বিস্তারিত..

সাগর-রুনি হত্যা মামলা : ৩২ মাস পর জামিনে মুক্ত পলাশ

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলায় গ্রেপ্তার তাঁদের বাসার নিরাপত্তাকর্মী পলাশ রুদ্রপাল জামিনে মুক্তি পেয়েছেন। গতকাল শুক্রবার বিকেলে তিনি গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ছাড়া পান। তাঁর বাড়ি মৌলভীবাজারের জুড়ী উপজেলার ধামাই বিস্তারিত..

আছেন শেখ মুজিব নেই মহাত্মা গান্ধী

বেনাপোল-পেট্রাপোল সীমান্ত। বেনাপোল অংশে রয়েছে বাংলাদেশের প্রতিষ্ঠাতা শেখ মুজিবুর রহমানের ২০ ফুট প্রাচীরচিত্র। কিন্তু পেট্রাপোলে ভারতের অংশে মহাত্মা গান্ধীর প্রতিকৃতি স্থাপনের কথা থাকলেও এখনও তা বাস্তবায়ন হয়নি। গতকাল ভারতের একাধিক বিস্তারিত..

আফগান নারীদের সঙ্গে তালেবানের ঐতিহাসিক বৈঠক

আফগানিস্তানের নারীদের একটি প্রতিনিধি দলের সঙ্গে নজিরবিহীন এক বৈঠক করেছেন দেশটির কট্টর ইসলামপন্থী জঙ্গিসংগঠন তালেবান। শুক্রবার নরওয়ের রাজধানী অসলোয় বৈঠকটি অনুষ্ঠিত হয়।   তালেবান ও কাবুলের মধ্যকার ওই বৈঠক আফগানিস্তানে বিস্তারিত..

প্রতারণা ও যৌন সম্পর্ক নিয়ে মুখ খুললেন রোনালদো

সাবেক প্রেমিকার প্রতারণার অভিযোগ ও মেক্সিকাক এ প্লে বয় তরুণীর সঙ্গে যৌন সম্পর্কের অভিযোগ নিয়ে এবার মুখ খুললেন ক্রিস্টিয়ানো রোনালদো। এ বিষয়ে অতিরঞ্জন না করার করার জন্য সংবাদমাধ্যমের কাছ আকুতি বিস্তারিত..

ঈদে তিন নায়কের সঙ্গে নিপুণ

ঈদে তিনজন জনপ্রিয় নায়কের সঙ্গে দেখা যাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা নিপুণকে। তবে বড় পর্দায় নয়, ছোট পর্দায়। ঈদের তিনটি বিশেষ নাটকে দেখা যাবে এই সুঅভিনেত্রীকে। ঈদের অনুষ্ঠানমালায় নিপুণ ছোট বিস্তারিত..

বিএনপি ভারত-বিরোধী নয়, কখনো ছিলও না

বিএনপির হাইকমান্ড থেকে বলা হয়েছে—বিএনপি ভারত-বিরোধী নয়, কখনো ছিলও না। দলটির অনেক দায়িত্বশীল নেতার মুখেও এ কথা শোনা যাচ্ছে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে জে (অব.) মাহবুবুর রহমান মোদির বাংলাদেশ বিস্তারিত..

দেশে নতুন সাত শতাধিক ফসলের জাত

নানা প্রাকৃতিক প্রতিকূলতা মোকাবিলা করে দেশের কৃষি গবেষণা প্রতিষ্ঠানগুলো এ পর্যন্ত বিভিন্ন ফসলের সাত শতাধিক উন্নত জাত উদ্ভাবন করেছে। ১৯৭১ সালে দেশের জনসংখ্যা ছিল ৭ কোটি। সে সময় চালের উত্পাদন বিস্তারিত..

২০০ পরিবারের আশা মাটিচাপা

নিভা মণ্ডল চার বছর আগে স্বামীকে হারিয়েছেন। একমাত্র ছেলেটি মারা গেছে তারও দুই বছর আগে। পুত্রবধূ আর নাতিকে নিয়ে তিনজনের সংসার চলত মৎস্য খামারের আয় দিয়ে। কিন্তু মংলা-ঘষিয়াখালী চ্যানেল খননের বিস্তারিত..