বাংলাদেশের টেলিভিশন চ্যানেল ভারতে দেখানো সম্ভব হবে : জয়শংকর

বাংলাদেশের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে ভারত বাংলাদেশের টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠান প্রচার করা সম্ভব হবে। আজ এক প্রেস ব্রিফিংয়ে ভারতের বিদেশে সচিব এস জয়শংকর বলেন, ভারত বাংলাদেশের টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠান প্রচার করতে বিস্তারিত..

নাচে-গানে নতুন মাহি (ভিডিও)

কয়েক সপ্তাহ ধরে আলোচনা-সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে চলচ্চিত্র নায়িকা মাহির জীবনে। প্রযোজনা প্রতিষ্ঠান জাজের সঙ্গে বিচ্ছেদ, ভিডিও স্ক্যান্ডাল প্রভৃতি বিষয় নিয়ে বেশ ধকল সামলেছেন তিনি। সাংবাদিকদের বার বারই বলেছেন, কাজ বিস্তারিত..

চ্যাম্পিয়ন্স লীগে সর্বকালের সেরা মেসি

ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগের অন্যতম স্পন্সর কোম্পানি ‘মাস্টারকার্ড’-এর আয়োজন করা ভোটে টুর্নামেন্টের ইতিহাসে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন লিওনেল মেসি। এক্ষেত্রে তিনি জিনেদিন জিদান ও ক্রিস্টিয়ানো রোনালদেকে পেছনে ফেলেছেন। ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগে বিস্তারিত..

দিল্লি-কলকাতা সমস্যা দূর হলেই তিস্তা চুক্তি: গওহর রিজভী

প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, ‘তিস্তা পানি বণ্টন চুক্তির জন্য বাংলাদেশের পক্ষ থেকে সব কাজ শেষ হয়েছে। ২০১১ সালেই এ চুক্তির বিষয়টি ভারতের সাথে মীমাংসা হয়ে গেছে। বিস্তারিত..

দুই শর্তে সালাহ উদ্দিন জামিনে

অবশেষে ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ের আদালতে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের জামিন আবেদন মঞ্জুর হয়েছে। আজ শুক্রবার বিকেলে শিলংয়ের জেলা ও দায়রা জজ আদালতে সালাহ উদ্দিনের পক্ষে আবার জামিনের বিস্তারিত..

৯ কোটি টাকার চেকসহ মানবপাচারকারী গ্রেফতার

রাজধানীর মিরপুর এলাকা থেকে নয় কোটি টাকার চেকসহ মো. তানাইম ইসলাম চৌধুরী কিরন (৩৭) নামে মানবপাচারকারী চক্রের সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের উপ-পরিচালক মেজর রুম্মান মাহমুদ বিস্তারিত..

মোদির সফরে দু’দেশের সম্পর্কে পাবে নতুন মাত্রা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের মধ্য দিয়ে দুই দেশের সম্পর্কের ক্ষেত্রে নতুন মাত্রা যোগ হবে বলে মনে করছেন দেশের বিশিষ্টজনেরা। তারা বলেছেন, বাংলাদেশের অন্যতম ঘনিষ্ঠ প্রতিবেশী রাষ্ট্র হচ্ছে ভারত। বিস্তারিত..

বঙ্গবন্ধুর ৬ দফা ঘোষণার কারণেই বাংলাদেশ আজ স্বাধীন

ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেছেন, বঙ্গবন্ধুর ৬ দফা ঘোষণার কারণেই বাংলাদেশ আজ স্বাধীন। বাংলাদেশ একটা স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে। আজ বিস্তারিত..

অবশেষে নিশ্চিত হল মোদি-খালেদার বৈঠক

দিল্লির এক সংবাদ সম্মেলনে নিশ্চিত হল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বৈঠক। শুক্রবার দিল্লিতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ভারতের পররাষ্ট্র সচিব সুব্রামানিয়াম জয়শঙ্কর এ তথ্য জানান। বিস্তারিত..

জৈব রসায়নবিদ থেকে প্রেসিডেন্ট

আমিনা গারিব-ফাকিম। মরিসাসের ডাকসাইটে জীবন-বিজ্ঞানী। জীববৈচিত্র্য ও জৈব রসায়নের এই সফল সাধক মরিসাসের প্রথম নারী প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। কাকতালীয় কি না বলা মুশকিল, ‘পরিবেশবান্ধব’ এই সাধক প্রেসিডেন্ট হিসেবে শপথ নিচ্ছেন বিস্তারিত..