,

অর্গানিক ডিম ও মুরগি উত্পাদনে সফলতা

সম্পূর্ণ স্বাস্থ্যসম্মত অর্গানিক (জৈব রসায়নিক) ডিম ও মুরগি উত্পাদন করে সফলতা পেয়েছেন চট্টগ্রামের ফখরুল ইসলাম। ইতোমধ্যে তার উত্পাদিত ডিম ও মুরগি সরকারিভাবে স্বীকৃতি পেয়েছে। ফখরুলের রহমানিয়া অ্যাগ্রো উত্পাদিত অর্গানিক ডিম বিস্তারিত..

মুক্তিযোদ্ধা ভাতা ১০ হাজার টাকা

মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়িয়ে ১০ হাজার টাকা করে দেওয়া হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘বাংলাদেশ শহীদ মিনার পরিবহণের’ উদ্বোধনী অনুষ্ঠানে বিস্তারিত..

এবার লড়াই ভালো কলেজে ভর্তির

মাধ্যমিকের ফল প্রকাশের পর এবার শুরু হয়ে যাচ্ছে একাদশ শ্রেণীতে ভর্তির লড়াই। তবে মেধাবী শিক্ষার্থীদের মধ্যে মূল লড়াইটা হবে ভালো কলেজে ভর্তি নিয়ে। মানসম্মত কলেজে আসন সংখ্যা সীমিতহওয়ায় এ নিয়ে বিস্তারিত..

দেশের স্বার্থে প্রয়োজনে দিল্লীর বিরুদ্ধেও লড়বো : কাদের সিদ্দিকীর হুশিয়ারি

দিল্লীর গোলামী করতে পিন্ডির বিরুদ্ধে লড়াই করিনি, দেশের স্বার্থে প্রয়োজনে দিল্লীর বিরুদ্ধেও লড়বো বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতিবঙ্গবীর কাদের সিদ্দিকী। ‘পৃথিবীর সভ্য মানুষেরা তাদের পরবর্তী প্রজন্মকে বিস্তারিত..

প্রেমিক শোয়াইনস্টাইগারের প্রেরণায়…

প্রেমিক বাস্তিয়ান শোয়াইনস্টাইগারের প্রেরণায় যেন নিজেকে ফিরে পেলেন আনা ইভানোভিচ। ২০০৮ সালে ইভানোভিচ ক্যারিয়ারের একমাত্র গ্রান্ড সøাম শিরোপা জেতেন ফ্রেঞ্চ ওপেনে। এরপর একবারও কোনো গ্রান্ড সøাম আসরের সেমিফাইনালে উঠতে প৫ারেন বিস্তারিত..

পাখির বিয়ে

কলকাতার স্টার জলসা চ্যানেলে প্রচার চলতি জনপ্রিয় সিরিয়াল ‘বোঝে না সে বোঝেনা’র আলোচিত চরিত্র পাখি অর্থাৎ মধুমিতা সরকার এ বছরই বিয়ে করতে যাচ্ছেন। খবরটি শুনে অনেক পাঠকের মনেই প্রশ্ন জাগতে বিস্তারিত..

জমে উঠেছে মধুফলের বাজার

ষড়ঋতুর এ দেশে সারা বছরই দেখা মেলে নানা স্বাদের ফলের। কিন্তু বছরের অন্য সময়ের তুলনায় সবচেয়ে বেশি মৌসুমি ফলের সমাহার এই জ্যৈষ্ঠেই। গরমের তীব্রতার পাশাপাশি রসালো ফলের পসরা সাজিয়ে হাজির বিস্তারিত..

আবেদনময়ী ঠোঁটে ফোকাস করবে সেলফি

সেলফি জ্বরে আক্রান্ত গোটা দুনিয়া। নানা ধরনের সেলফি সারাদিন ধরে ঘুরে-বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়। তার মধ্যে এবার বৈচিত্র্য আনার চেষ্টা করছে মোবাইল সংস্থাগুলি। কখনও ফ্রন্ট ক্যামেরার রেজোলিউশন করা হচ্ছে ব্যাক ক্যামেরার বিস্তারিত..

১১ মন্ত্রীর ৪৩ বাজেট

১৯৭১ সালের নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধে পাকি হানাদার বাহিনীকে পরাস্ত করে ১৬ ডিসেম্বর দেশ স্বাধীন হয়। স্বাধীনতার অব্যবহিত পরেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে প্রত্যাবর্তন করেন এবং তার বিস্তারিত..

প্রকৃতি গ্রীষ্মের শান্তি জারুল ফুল

নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমি হিসেবে সুখ্যাতি রয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের। স্বতন্ত্রতা এনে দিয়েছে পরিযায়ী পাখির আগমন, শীতের রাতে খেঁকশিয়ালের ডাক, হরেক প্রজাতির প্রাণীর বসবাস ও ঋতুভিত্তিক ফুল-ফলের সমারোহ। সবুজ ক্যাম্পাসের এ বিস্তারিত..