তাহলে রাজউক এতদিন কী করেছে : আইজি‌পি

হাওর বার্তা ডেস্কঃ পু‌লিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ক্ষোভপ্রকাশ করে বলেছেন, গত ১৪ বছরে রাজউক (রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ) কী করেছে? তিনি বলেন, ভবনটি ১৮ তলা হওয়ার কথা। অথচ হয়েছে ২৩ তলা। সেটাও ১৪ বছর আছে। তাহলে রাজউক এতদিন কী করেছে। আজ শুক্রবার বেলা তিনটার দি‌কে এফআর টাওয়া‌রের কা‌ছে সাংবা‌দিক‌দের সঙ্গে আলাপকালে পুলিশ প্রধান এ কথা বলেন।

এফআর টাওয়‌া‌রে অগ্নিকাণ্ড ও প্রাণহানির ঘটনায় ভবন মা‌লিক‌দের বিরু‌দ্ধে আইনগত কো‌নো ব্যবস্থা নেওয়‌া হ‌বে কি না পু‌লিশের মহাপ‌রিদর্শ‌কের কা‌ছে তা জানতে চান সাংবা‌দিকেরা। জবা‌বে আইজিপি বলেন, প্রাথ‌মিকভা‌বে ভব‌নের ব্যাপারগু‌লো দেখার কথা রাজউকের।

সংবাদমাধ্যমের বরাত দিয়ে তিনি বলেন, ভবন‌টি ১৮ তলা থে‌কে ২৩ তলা হ‌য়ে‌ছে। ১৯৯৬ সা‌লের প‌রিকল্পনায় ১৮ তলা হ‌য়ে‌ছে। ২০০৫ সালে রাজউক জান‌তে পা‌রে ভবন‌টি ২৩ তলা হ‌য়ে‌ছে। এর ম‌ধ্যে ১৪ বছর পে‌রি‌য়ে গে‌ছে। এ সময় রাজউক কী ক‌রে‌ছে?

জা‌বেদ পা‌টোয়ারী ব‌লেন, এই ঘটনায় মামলা হ‌বে। যাঁরা নিহত হ‌য়ে‌ছেন, তাঁ‌দের প‌রিবা‌রের সদস্যরা বাদী হ‌লে ভাল হয়। তাঁরা রাজি না হ‌লে পু‌লিশ বা‌দী হ‌য়ে মামলা কর‌বে।

ভবন মা‌লি‌কের স‌ঙ্গে যোগা‌যোগ হ‌য়ে‌ছে কি না, জানতে চাইলে তিনি বলেন, তাঁরা ভবন মা‌লিক‌কে শনাক্ত ক‌র‌তে পে‌রে‌ছেন। এখনও যোগা‌যোগ হয়‌নি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর