শীতের দিনে সবুজ জুস খুবই ভাল স্বাস্থ্যকর

হাওর বার্তা ডেস্কঃ গরম হোক বা শীত বিভিন্ন ফলের জুস তো সবারই পছন্দ। আর এটি স্বাস্থ্যকরও বটে। তবে অন্য সব জুসের মধ্যে সবুজ জুস পান করা খুবই ভাল অভ্যাস।

শসার মিষ্টি জুস প্রয়োজনীয় উপকরণ

৪ মুঠো পালং শাক, ২টি শসা, ৪টি ছোট আপেল, পানি।

যেভাবে বানাবেন

প্রথমে পালং শাক কুঁচি করে ও শসা ও আপেল কিউব করে কেটে নিন। এবার সব উপাদান ব্লেন্ডারে দিয়ে পরিমান মতো পানি দিয়ে ব্লেন্ড করে নিন। তৈরি হয়ে গেলো হালকা মিষ্টি সবুজ জুস।

বাঁধাকপির মিষ্টি জুস প্রয়োজনীয় উপকরণ

বাঁধাকপি ৪ ভাগের এক ভাগ, ১টি শসা, ১টি আপেল, ১ কাপ আনারস, ১ মুঠো পুদিনা পাতা, ১টি লেবু, পানি।

যেভাবে বানাবেন

বাঁধাকপির বাইরের খোসাটি ফেলে ভেতরের পাতাগুলো কুঁচি করে, এর সাথে শসা, আনারস এবং আপেলের খোসা ছাড়িয়ে কিউব করে কেটে নিন। পুদিনা পাতার কুঁচি ও সব উপাদান পরিমান মত পানি দিয়ে ব্লেন্ড করতে থাকুন।

ব্লেন্ড করা হয়ে গেলে একটি লেবুর রস এই মিশ্রণে দিয়ে দিন। লেবুর রস দেয়ার পর আরো মিনিট খানেক ব্লেন্ড করুন। তৈরি হয়ে গেলো বাঁধাকপির মিষ্টি জুস।

বাঁধাকপি এবং আপেলের জুস প্রয়োজনীয় উপকরণ

বাঁধাকপির ৪ ভাগের ১ ভাগ, ৫টি ছোট আপেল/ ৩টি মাঝারি আপেল, ১টি লেবু, পানি।

যেভাবে বানাবেন

বাঁধাকপির ভেতরের পাতাগুলো কুঁচি করে, আপেল খোসা ছাড়িয়ে কিউব করে কেটে নিন। এরপর ব্লেন্ডারে নিয়ে পানি মিশিয়ে ব্লেন্ড করে নিন। ব্লেন্ড করা হয়ে গেলে লেবুর রস মিশিয়ে আবার মিনিট খানেক ব্লেন্ড করে নিন।

সুইট জিঞ্জার মিন্ট প্রয়োজনীয় উপকরণ

১টি বড় আপেল, ১টি মাঝারি শসা, ১ গ্রাম আদা, ১ মুঠো পুদিন পাতা, পানি।

যেভাবে বানাবেন

আপেল ও শসার খোসা ছাড়িয়ে কিউব করে, আদা ও পুদিনা পাতা কুঁচি করে কেটে নিন। এবার সব উপাদান ব্লেন্ডারে দিয়ে ব্লেন্ড করে নিন। এবার উপরে দুটো পুদিনা পাতা দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর