একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জে তিন রাষ্ট্রপতি পুত্র মনোনয়নপত্র দাখিল

হাওর বার্তা ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য কিশোরগঞ্জে তিন রাষ্ট্রপতি পুত্র মনোনয়নপত্র দাখিল করেছেন। বুধবার (২৮ নভেম্বর) মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের পুত্র আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি, প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের পুত্র বিসিবি ও এসিসি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন এমপি এবং রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি’র মনোনয়নপত্র দাখিল করা হয়েছে।

তাঁদের মধ্যে সৈয়দ আশরাফুল ইসলাম কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর), নাজমুল হাসান পাপন কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) এবং রেজওয়ান আহাম্মদ তৌফিক কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন।

তবে তিন রাষ্ট্রপতির পুত্রের মধ্যে সৈয়দ আশরাফুল ইসলাম ছাড়া বাকি দু’জন সশরীরে মনোনয়নপত্র দাখিল করেছেন। সৈয়দ আশরাফুল ইসলাম থাইল্যান্ডে চিকিৎসাধীন থাকায় রিটার্নিং অফিসারের কার্যালয়ে দুপুরে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর কাছে তাঁর পক্ষে পরিবারের সদস্য এবং দলীয় নেতাকর্মীরা মনোনয়নপত্র জমা দেন।

পরিবারের সদস্যদের মধ্যে সৈয়দ আশরাফুল ইসলামের ছোট দুই ভাই ড. সৈয়দ শরীফুল ইসলাম ও ড. সৈয়দ মঞ্জুরুল ইসলাম, দুই বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি ও সৈয়দা রাফিয়া নূর রূপা, চাচাতো ভাই এ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, মামাতো ভাই মঈনুজ্জামান অপু প্রমুখ মনোনয়নপত্র জমা দেয়ার কাজে অংশ নেন।

এর আগে গত সোমবার (২৬ নভেম্বর) সকালে মনোনয়নপত্রে সই আনতে থাইল্যান্ডে যান সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই ড. সৈয়দ মঞ্জুরুল ইসলাম ও ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি। সেখানে মনোনয়নপত্রে সৈয়দ আশরাফুল ইসলামের সই নিয়ে মঙ্গলবার (২৭ নভেম্বর) তাঁরা দেশে ফিরেন এবং বুধবার (২৮ নভেম্বর) দুপুর দেড়টার দিকে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেন।

এ সময় কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতি পুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিক, জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, জেলা বারের সভাপতি অ্যাডভোকেট প্রিন্সিপাল এম এ রশিদ প্রমুখসহ জেলা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে বেলা সাড়ে ১২টার দিকে কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনে আওয়ামী লীগের দ্বিতীয় প্রার্থী কেন্দ্রীয় উপকমিটির সম্পাদক ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর কাছে মনোনয়নপত্র জমা দেন।

দুপুর ১টার দিকে কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনে রেজওয়ান আহাম্মদ তৌফিক নেতাকর্মীদের সাথে নিয়ে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেন।

এছাড়া নাজমুল হাসান পাপন দুপুর ১২টায় ভৈরবের উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র গ্রহণ করেন সহকারী রিটার্নিং অফিসার উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন।

মনোনয়নপত্র দাখিলের সময় নাজমুল পাপনের সহধর্মিনী ও বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস এর পরিচালক রোকসানা হাসান, ভৈরব উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, কিশোরগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মির্জা মো. সোলায়মান, পৌর আওয়ামী লীগ সভাপতি এস.এম বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের একান্ত সচিব অধ্যাপক লুৎফুর রহমান ফুলু ও সাখাওয়াত উল্লাহসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর