কিশোরগঞ্জ-৬টি আসনে বিএনপির প্রার্থী যারা

হাওর বার্তা ডেস্কঃ একাদশ সংসদ নির্বাচনে কিশোরগঞ্জের ছয়টি আসনে বিএনপি প্রার্থী হিসেবে চিঠি দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে বিএনপি চেয়ারপার্সনের গুলশানের কার্যালয় থেকে কিশোরগঞ্জের ছয়টি আসনে মনোনয়নপ্রাপ্ত হাতে চিঠি হস্তান্তর করা হয়েছে।

কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনে মনোনয়ন পেয়েছেন সাবেক ঢাকা বিভাগীয় স্পেশাল জজ রেজাউল করিম খান চুন্নু। এ আসন থেকে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শরীফুল ইসলাম শরীফ এবং জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেলকেও প্রার্থী রাখা হয়েছে।

এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে মনোনয়ন পেয়েছেন বিএনপির দুবারের সাবেক সংসদ সদস্য মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জন। এখানে জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক শহীদুজ্জামান কাকনকেও প্রার্থী রাখা হয়েছে।

এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হলেন সাবেক আইজিপি নূর মোহাম্মদ।

কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসন থেকে মনোনয়ন পেয়েছেন জেলা বিএনপির সহ-সভাপতি জালাল মোহাম্মদ গাউস। এ আসন থেকে করিমগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ভিপি সাইফুল ইসলাম সুমনকেও প্রার্থী হিসেবে রাখা হয়েছে।

এ আসনে আওয়ামী লীগ প্রার্থী ঘোষণা করেনি। এখানে মহাজোট থেকে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে প্রেসিডিয়াম সদস্য এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক চুন্নু।

কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনে মনোনয়ন পেয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মো. ফজলুর রহমান। এখানে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সাবেক ট্রাস্টি সুরঞ্জন ঘোষকেও প্রার্থী রাখা হয়েছে।

এ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন টানা দুবারের সংসদ সদস্য রাষ্ট্রপতির বড়ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক।

কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনে মনোনয়ন পেয়েছেন বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য শেখ মুজিবুর রহমান ইকবাল। এ আসন থেকে প্রয়াত সংসদ সদস্য মুজিবুর রহমান মঞ্জুর ছেলে মাহমুদুর রহমান উজ্জ্বলকেও প্রার্থী রাখা হয়েছে।

এ আসনে আওয়ামী লীগের প্রার্থী টানা দুবারের সংসদ সদস্য মো. আফজাল হোসেন।

কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনে মনোনয়ন পেয়েছেন জেলা বিএনপি সভাপতি শরীফুল আলম। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী টানা দুবারের সংসদ সদস্য বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর