কিশোরগঞ্জে সন্দীপন সাহিত্য উৎসবে সাহিত্যপ্রেমীদের মিলনমেলা

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের শুক্রবার জেলা শিল্পকলা একাডেমীতে সন্দীপন সাহিত্য আড্ডার আয়োজনে সন্দীপন সাহিত্য উৎসব ২০১৮ উদযাপন উপলক্ষে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রসাশক (সার্বিক) উপ-সচিব তরফদার মোঃ আক্তার জামীল বলেন কিশোরগঞ্জে সাহিত্যঙ্গনে দৃষ্টি দিলে চোখে পড়ে দ্বিজবংশী দাস, চন্দ্রবর্তী উপেন্দ্রকিশোর রায় চৌধুরী, সুকুমার রায় ও আবিদ আজাদের মতো অসংখ্য লেখকের জন্ম হয় কিশোরগঞ্জে।
সন্দীপন সাহিত্য উৎসব প্রথমার্ধে সকাল ১১টায় উদ্বোধক হিসাবে উপস্থিত থেকে সাহিত্য উৎসব উদ্ধোধন করেন শিশু সাহিত্যিক ও গণমাধ্যম ব্যক্তিত্ব আলী ইমাম। বিজন কান্তি বণিকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রসাশক তরফদার মোঃ আক্তার জামীল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কবি, কথা সাহিত্যিক, বিজ্ঞ পিপি এড: শাহ আজিজুল হক, শিশু সাহিত্যিক হাসনাত আমজাদ। কবি ছাদরুল উলার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক কবি আমিনুল ইসলাম সেলিম, আবৃত্তিকার ম ম জুয়েল, ছড়াকার জাহাঙ্গীর আলম জাহান প্রমুখ। আলোচনা শেষে আমন্ত্রিত অতিথিগণ দুটি বইয়ের মোড়ক উম্মোচন করেন একটি হচ্ছে আমিনুল ইসলাম সেলিমের সম্পাদনায় সন্দীপন, আসলামুল হক আসলামের সম্পাদনায় শিরদাঁড়া।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আমিনুল হক সেলিমের সঞ্চালনায় ও শিশু সাহিত্যিক ও রম্য লেখ মাহফুজুর রহমানের সভাপতিত্বে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কথা সাহিত্যিক ও চেয়ারম্যান বাংলাদেশ শিশু একাডেমীর সেলিনা হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক সাংবাাদিক মোস্তাফা হোসেন, বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ফারুকী, শিশু সাহিত্যিক রহিম শাহ, কবি ও সংগীত শিল্পি কফিল আহমেদ, কবি আনোয়ার কামাল।
অনুষ্ঠানের তৃতীয় পর্বে আসলামুল হক আসলাম এর সঞ্চালনায় ও মেরাজ রাহীমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কবি ও প্রাবন্ধিক ফরিদ আহমেদ দুলাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতিহাস ঐতিহ্য বিষয়ক লেখক মু.আ: লতিফ, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, শিশু সাহিত্যিক সোহেল মল্লিক, বীর মুক্তিযোদ্ধ ও কবি আবু সুফিয়ান খান, কবি ও সংগঠক মানস বিশ্বাস। সাংস্কৃতিক পর্বে আব্দুল ওয়াবের সভাপতিত্বে ও আসলামুল হক আসলামের পরিচালনায় স্থানীয় শিল্পিদের অংশগ্রহণে একটি মনমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আমন্ত্রিত অতিথিদের সন্দীপন সাহিত্য আড্ডার পক্ষ থেকে উত্তরীয় ও কোর্টপিন পরিয়ে দেওয়া হয়।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর