শেখ সাবের কইন্যায় মানুষরে বাচাইব

পি সি দাশ পীযূষ, শাল্লা
এই দেশটা বানাইছে শেখ সাব (শেখ মুজিবুর রহমান) তার কইন্যা (কন্যা) অকন এই দেশের বড় মন্ত্রী, না খাইয়া মরতায় না। আমি বিটিশ আমল দেখছি, পাকিস্তান আমল দেখছি , অকন বাংলাদেশ দেখতাছি। তিন আমল দেখছি ,শেখ সাবের মত নেতা একটাও দেখছি না । আমি সামনা সামনি শেখ সাব-রে দিরাই আইছিল দেখছি । তার কথায় মন জুরাইত। হায়রে- হায় এই দেশটার লাইগ্যা শেখ সাব কত কষ্ট পাইছে। সংগ্রামের সময় পাঞ্জাবিরা (পাকসেনা) তারে ধইরা হেরার দেশে নিয়া শেখ সাবের মাথায় কারেন্টের বাত্তি দিছে,বাইধ্যা মরছে, গুলি করত কইছে । এর পরেও পাকিস্তানের নাম লইছেনা । হেই বেডার কইন্যা আমরার ইকান আইতাছে সুইন্যা ভালা লাগতাছে । বাপের লাকান অইব এই কইন্যা (শেখ হাসিনা ),শেখ সাব নিজের কম্বল মানুষরে দিছে । হেই বেডার রক্ত (শেখ সাবের) কইন্যায় মানুষরে বাচাইব ।
কথাগুলো বলেন শাল্লা উপজেলার বাহাড়া গ্রামের ৯৯ বছরের বৃদ্ধা নন্দমোহন দাস। জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাল্লা আগমনের খবর পেয়ে নন্দ মোহন দাস তার ছেলে শিবধন দাস (৭৩) কে ডেকে বলেন শিবধন, মরার আগে এক বার শেখ সাবের কইন্যারে দেখতাম মনডায় চায় । এম-নই লাডি দিয়া একটু একটু বেড়াই। অত বড় মন্ত্রী আইব মাইসের টেলা-ঢেক্ষায় এই বয়সে দেখতাম পারতাম না ।
শুক্রবার বিকালে তার নিজ বাড়িতে আস্তে আস্তে কথাগুলো বলেন নন্দমোহন দাস। এসময় তিনি এ প্রতিবেদককে
বলেন, বাবাজি, পারলে শেখ সাবের কইন্যার ভাষনডা (বক্তব্য) আইন্যা হুনাইয় (শুনানো) ।
প্রধানমন্ত্রী শেখ হসিনা ভয়াবহ দুর্যোগ মুহূর্তে হাওড় পারের শাল্লায় আগমনের সংবাদ ভাটি এলাকায় ছড়িয়ে পড়লে সহায় সম্বলহীন মানুষের মুখে একটু আনন্দের হাসি লক্ষ্য করা যাচ্ছে । রাস্তা ঘাট, হাট বাজার থেকে শুরু করে মহিলারাও রন্ধনশালায় বসে এই আলোচনা করছে ।
শাল্লায় আজ ১০ টায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে শাহীদ আলী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সভা অনুষ্ঠিত হবে । এখন শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক নজর দেখার অপেক্ষায় তাকিয়ে আছে হাওরবাসী ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর