রাসিক মেয়র বুলবুলকে দায়িত্ব বুঝিয়ে দিতে মন্ত্রণালয়ের নির্দেশ

রাজশাহী সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুলকে দায়িত্ব বুঝে দিতে নির্দেশ প্রদান করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (৩০ মার্চ) চিঠি পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শরিফ উদ্দিন।

গত ২৭ মার্চ এ সংক্রান্ত একটি চিঠি রাজশাহী সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়রসহ সংশ্লিষ্ট সবার কাছে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

মন্ত্রণালয়ের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, ‘গত ৫ মার্চ মহামান্য আপিল বিভাগ কর্তৃক প্রদত্ত নির্দেশনা যথাযথ প্রতিপালন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’ আপিল বিভাগের ওই নির্দেশনার ফলে মেয়র পদ ফিরে পেতে বুলবুলের আর কোনো বাধা নেই।

এদিকে গতকালও দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীম অফিস করেছেন। বুলবুলকে দায়িত্ব বুঝে না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে।

এ প্রসঙ্গে মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, আমার পদে বসতে আর কোনো বাধা নেই। আমি যেকোনো মুহূর্তে অফিসে বসতে পারি।

তিনি জানান, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের তিন সদস্যের বেঞ্চ তাকে স্বপদে ফেরাতে আদেশ দেন। ফলে মেয়র হিসেবে তার দায়িত্ব পেতে কোনো বাধা নেই।

উল্লেখ্য, ২০১৫ সালে ৭ মে রাসিক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলকে মেয়দ পদ থেকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ২০১৬ সালের ১০ মার্চ হাইকোর্ট থেকে তার বরখাস্তের আদেশ অবৈধ ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর