মাশরাফিকে নিয়ে মিথ্যা লিখলো ভারতের পত্রিকা

বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে মিথ্যা তথ্য দিলো ভারতের কলকাতা থেকে প্রকাশিক পত্রিকা ‘আনন্দবাজার’। প্রথম ওয়ানডেতে ৫ উইকটে নেয়ার পর ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৬ উইকেট নেন বাংলাদেশের তরুণ পেসার মুস্তাফিজুর রহমান। ভারততে গুড়িয়ে দিয়ে সিরিজ হারানোর নায়ক ১৯ বছর বয়সী এই মুস্তাফিজ। কিন্তু দ্বিতীয় ওয়ানডের পর এক আজগুবি খবর ছাপে কলকাতার বহুল প্রচারিত পত্রিকা ‘আনন্দবাজার’। এ পত্রিকার রিপোর্টার রাজর্ষী গঙ্গোপাধ্যয় লেখেন, ম্যাচের পর নাকি মুস্তাফিজকে নিয়ে ভারতের ড্রেসিং রুমে মহেন্দ্র সিং ধোনির কাছে গিয়েছিলেন মাশরাফি। ভারতীয় প্রিমিয়ার লীগে (আইপিএল) মুস্তাফিজের খেলার সম্ভাবনা আছে কি-না তা জানার জন্য। একই সঙ্গে তরুণ এই পেসারকে উৎসাহ দেয়ার জন্য ধোনির কাছে একটি ব্যাটও নাকি চান মাশরাফি। এমন ‘খবর’ পড়ার পর বাংলদেশের ক্রিকেট ভক্তরা মানতেই পারছিল না । যেখানে বাংলাদেশ একের পর এক জয় পাচ্ছে, সবাই উজ্জীবিত, একাই নায়ক বনে গেছেন মুস্তাফিজ, সেখানে কেন তাকে নিয়ে আবার পরাজিত দলের অধিনায়কের কাছে যাবেন উৎসাহ নেয়ার জন্য! সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় ওঠে- এ খবরের সত্যতা নিয়ে। তবে শেষ পর্যন্ত ভক্তদের কৌতুহল মেটালেন খোদ মাশরাফি। ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচের পর সংবাদ সম্মেলনে মাশরাফিকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি অবাক হন। বলেন, ‘দেখুন, এ বিষয়ে আমি কিছুই জানি না। মুস্তাফিজকে নিয়ে আমি কারও কাছে যাইনি। ধোনি তো দূরের কথা, নিজের ছেলে-মেয়ের চেহারাও দেখার সময় পাচ্ছি না। অন্য কোথাও যাওয়ার সুযোগ কোথায়?’ মাশরাফির এমন স্পষ্ট মন্তব্যের পর সমর্থকদের মনে শান্তি ফিরেছে। আনন্দবাজারে প্রকাশিত সংবাদের বস্তুনিষ্ঠতা নিয়ে প্রশ্ন উঠেছে।
২২ জুন আনন্দবাজারে ‘বাংলাওয়াশের গর্জনের সামনে বিপন্ন ব্র্যান্ড ধোনি’- শীর্ষক শিরোনামে প্রকাশিত সংবাদের এক পর্যায়ে লেখা হয়, ‘শোনা গেল, ম্যাচ শেষে ভারতীয় ড্রেসিং রুমে এমএসডি-র কাছে নাকি মুস্তাফিজুরকে নিয়ে গিয়েছিলেন মাশরফি মর্তুজা। আইপিএল দরজা খোলার সম্ভাবনা ছেলের আছে কি না জানতে। ধোনির কাছে একটা ব্যাটও নাকি চেয়েছেন দেশের এক নবীন প্রতিভাকে উৎসাহিত করতে। রবিবার অন্তত যার খুব একটা প্রয়োজন ছিল বলে মনে হয় না। এমন অবিশ্বাস্য বোলিং স্পেলের পর উৎসাহের নতুন টনিক লাগে নাকি?’
ভারত সিরিজে দুর্দান্ত বোলিং করে মুস্তাফিজ নিয়েছেন ১৩ উইকেট। হয়েছেন সিরিজ সেরা। মাশরাফি মনে করেন, যেভাবে সে বোলিং করেছে তাতে অনায়াসে যে জায়গায় যে কোনো দলে সুযোগ পাবে মুস্তাফিজ।  তার সে যোগ্য আছ। বাংলাদেশ ক্রিকেট তার কাছ থেকে ১০/১৫ বছর দারুণ সেবা পাবে বলে মনে করেন মাশরাফি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর