রাজনৈতিক ফায়দা লুটতেই নাসিরনগরে হামলা

বিরোধী দলকে নির্যাতন করতেই সরকার ষড়যন্ত্রমূলকভাবে ব্রাক্ষ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। আজ শুক্রবার (১১ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সাম্প্রদায়িক সম্প্রীতি ফোরাম আয়োজিত এক মানববন্ধনে তিনি এ অভিযোগ করেন।

নজরুল ইসলাম খান বলেন, সরকার উদ্দেশ্যমূলকভাবে ব্রাক্ষ্মণবাড়িয়ার পরিস্থিতি সৃষ্টি করেছে। পাকিস্তানের শাসন আমলেও এমন পরিস্থিতি তৈরি করা হয়েছিল। এছাড়া ইতিহাস পর্যালোচনা করলে দেখে যাবে, যখনই সরকার বিরোধী আন্দোলন ও সংগ্রাম করা হয় তখনই বিরোধী দলের নেতাকর্মীদের নির্যাতন করতে হিন্দু সম্প্রাদায়ের ওপর হামলা চালানো হয়।

নাসিরনগরের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের দাবি জানিয়ে তিনি বলেন, সব বিচারক দিয়ে এই তদন্ত করলে হবে না। একজন নিরপেক্ষ বিচারক দিয়ে এই ঘটনার তদন্ত করতে হবে। কারণ খায়রুলের মত বিচারক হলে তদন্তের রিপোর্ট অন্য রকম হওয়ার আশঙ্কা রয়েছে।

এর আগে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, রাজনৈতিক ফায়দা লুটতে আওয়ামী লীগ সরকার সুপরিকল্পিতভাবে হিন্দু সম্প্রদায়রের ওপর হামলা চালাচ্ছে। এগুলো রুখতে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও মুলসমানদের একত্রিত হয়ে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

‘ব্রাক্ষ্মণবাড়িয়ার নাসিরনগরসহ সারাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর নির্মম নিপীড়ন ও নির্যাতনের প্রতিবাদ’ শীর্ষক এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আয়োজক সংগঠনের আহ্বায়ক বাবু তপন মজুমদারের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, বিএনপি নেতা অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, বাবু নিতাই রায় চৌধুরী, জয়ন্ত কুমার কন্ডু, অধ্যাপক আমীনুল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর