তামিম-সাকিবের লড়াইকে যেভাবে দেখছে রংপুর

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে ওঠার লড়াইয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হচ্ছে রংপুর রাইডার্স-ফরচুন বরিশাল।বুধবার (২৮ ফেব্রুয়ারি) মিরপুর শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে শুরু হবে অলিখিত সেমিফাইনাল ম্যাচটি।

তবে দুই দলের লড়াই ছাপিয়ে আলোচনায় সাকিব আল হাসান ও তামিম ইকবালের ব্যক্তিগত বিরোধ। দুজনের মুখোমুখি দ্বৈরথ দেখতে মুখিয়ে রয়েছেন দেশের ক্রিকেট ভক্তরা। তবে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে ‘ব্যক্তিগত ইস্যু’ নিয়ে ভাবছে না রংপুর ফ্র্যাঞ্চাইজি।

ম্যাচ পূর্ববর্তী ব্রিফিংয়ে রংপুরের প্রধান কোচ সোহেল ইসলামের ভাষ্য, ‘ব্যক্তিগত ইস্যু নিয়ে আমার আসলে বলার কিছু নেই। আমি আমার দল নিয়ে চিন্তা করি। প্রতিপক্ষ দলে যারা আছে, তারাও দলের পার্ট। দলের পারফরম্যান্স ও প্লেয়ার–এগুলো নিয়েই চিন্তা করি। ব্যক্তিগত ইস্যু নিয়ে চিন্তা করার কোনো অপশন নেই।’

ফাইনালের লড়াইয়ে সাকিব-তামিম দ্বৈরথ
সোহেল যোগ করেন, ‘ক্রিকেট খেলায় চাপ থাকবে না, এটা তো হতেই পারে না। বিপিএলে প্লে-অফের ম্যাচ চলছে। চাপ থাকবে, এটা ওভার-কাম করেই খেলতে হবে। গতকালের (সোমবার) ম্যাচে ভালো স্কোর ছিল আমাদের। বোলিংয়ে কিছু জায়গায় আমরা যেভাবে পরিকল্পনা করেছিলাম, সেভাবে করতে পারি নাই। সে ম্যাচ নিয়ে আমরা আর চিন্তা করছি না, সামনে যা আছে; এটা নিয়েই চিন্তা করছি।

এদিকে প্রথম কোয়ালিফায়ারের হতাশা ভুলে ঘুরে দাঁড়াতে আশাবাদী রংপুর। দলটির কোচের মন্তব্য, ‘কীভাবে আমরা শেষ ম্যাচ থেকে তো কিছু জায়গা শিখেছি; কোথায় আমাদের উন্নতি করতে হবে। আমরা শক্তভাবে ঘুরে দাঁড়াতে চাই। এই ম্যাচের পর তো আর কোনো অপশনও নাই। কীভাবে কি করলে, কোন স্ট্র্যাটেজি ফলো করা যেতে পারে, এগুলা নিয়ে আলোচনা করছি। এই ম্যাচের পর আমাদের ছেলেরা একটু ডাউন ছিল। আজকে রিকভার করছি। এগুলো কথা বলে ছেলেদের মধ্যে আবার স্পিরিট দেখতে পাচ্ছি। আমরা পূর্ণ শক্তি নিয়ে ফেরত আসতে পারি।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর