রমজানে মাদরাসার ছুটি বাড়ছে, খোলা থাকছে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান

নতুন শিক্ষাক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নে স্কুলের সঙ্গে মাদরাসাগুলোর ছুটিরও সামঞ্জস্য রাখতে রমজানের প্রথমাংশে কিছু দিন মাদরাসা খোলা রাখার প্রস্তাব করা হয়েছে। স্কুল-কলেজের সঙ্গে মিল রেখে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানও খোলা থাকবে। দেশের সব সরকারি ও বেসরকারি কারিগরি কলেজগুলোতে ১০ মার্চ থেকে ২৪ মার্চ পর্যন্ত ১৫ দিন শ্রেণি কার্যক্রম চালু থাকবে।সোমবার (১৯ ফেব্রুয়ারি) কারিগরি শিক্ষা বোর্ড থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তি এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সম্প্রতি পুরো রমজান জুড়ে মাদরাসাগুলো খোলা রাখার সিদ্ধান্তের ঘোষণা এসেছে। তবে, নতুন শিক্ষাক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নে স্কুলের সঙ্গে মাদরাসাগুলোর ছুটিরও সামঞ্জস্য রাখতে রমজানের প্রথমাংশে কিছু দিন মাদরাসা খোলা রাখার প্রস্তাব করা হয়েছে।

এর আগে গত ৮ ফেব্রুয়ারি আগামী ১১ মার্চ ২০২৪ হতে ২৫ মার্চ ২০২৪ পর্যন্ত মোট ১৫ দিন সরকারি/বেসরকারি মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয়সমূহের শ্রেণি কার্যক্রম চালু থাকবে। রমজান মাসের প্রথম ১০ দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়মিত পাঠদান কার্যক্রম চালু থাকবে। আর সরকারি ও বেসরকারি কলেজগুলোতে ১০ থেকে ২৪ মার্চ পর্যন্ত ১৫ দিন শ্রেণি কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর