ডেইলি স্টারের সাংবাদিকের বাসার গৃহকর্মীর মৃত্যু নিয়ে যা বললেন হারুন

ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বাসার গৃহকর্মী প্রীতি উরাংয়ের মৃত্যুর ঘটনায় যদি কাউকে দোষী হিসেবে পাওয়া যায়, তাকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা বিভাগ) হারুন–অর–রশীদ। আজ রবিবার রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হারুন–অর–রশীদ বলেন, ‘আমরা তদন্ত করছি যে প্রকৃতপক্ষে কী ঘটনা ঘটেছে। আমরা মনে করি যে আমরা আইনের মাধ্যমে সেটা বের করব। তদন্তে যদি কাউকে দোষী পাওয়া যায়, আমরা কাউকে ছাড় দেব না।’

গত ৬ ফেব্রুয়ারি সকাল ৮টার দিকে মোহাম্মদপুরে দ্য ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের নবমতলার ফ্ল্যাট থেকে পড়ে মারা যায় তার বাসার গৃহকর্মী প্রীতি উরাং (১৫)। সে মৌলভীবাজারের চা শ্রমিক লোকেশ উরাংয়ের মেয়ে। ঘটনার কয়েক ঘণ্টার মধ্যে আশফাকুল ও তার স্ত্রী তানিয়া খন্দকারকে হেফাজতে নেয় পুলিশ।

ওই দিন পুলিশ তাদের পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে আদালত পুলিশকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়ে কারাগারে পাঠান।

গত ১২ ফেব্রুয়ারি পুলিশ তাদের আবার আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে গতকাল রবিবার বিকেল ৪টার দিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) পরিদর্শক মো. শরিফুল ইসলাম তাদের আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করেন। পরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর