মতিঝিল আইডিয়ালের সভাপতি-অধ্যক্ষকে তলব

আদালতের আদেশ না মানায় মতিঝিল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি আবু হেনা মোরশেদ জামান ও স্কুলের অধ্যক্ষ ফাওজিয়া রাশেদীকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ১ জুন তাদের আদালতে হাজির হতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৩ মে) বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী ও সহকারী এটর্নি জেনারেল এম এম সারোয়ার পায়েল।

ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ বলেন, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচনে অভিভাবক সদস্য পদে তৃতীয় সর্বোচ্চ ভোট পান মো. আনিসুর রহমান। তার থেকে বেশি ভোট পাওয়া দুজনকে গভর্নিং বডিতে অন্তর্ভুক্ত করা হয়। এ দুজনের মধ্যে যুবলীগ নেতা জাহিদুল ইসলাম টিপু সন্ত্রাসীদের গুলিতে মারা যান।

টিপু মারা যাওয়ার পর আনিসুর রহমান তৃতীয় সর্বোচ্চ ভোট পাওয়া প্রার্থী হিসেবে তাকে গভর্নিংবডিতে অন্তর্ভুক্ত করার আবেদন করেন। আবেদনে সাড়া না দেওয়ায় আনিসুর রহমান হাইকোর্টে রিট করেন। রিটের শুনানি নিয়ে হাইকোর্ট গত ১১ ডিসেম্বর আনিসুর রহমানকে ৩০ দিনের মধ্যে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডিতে অন্তর্ভুক্ত করার নির্দেশ দেন।

কিন্তু আদালতের আদেশের ৩০ দিন অনেক আগে পার হলেও আনিসুর রহমানকে গভর্নিং বডিতে অন্তর্ভুক্ত করা হয়নি।

এদিন, ওই রিট শুনানির একপর্যায়ে আদালতের আদেশ পালন না করায় তার ব্যাখ্যা দিতে মতিঝিল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি আবু হেনা মোরশেদ জামান ও স্কুলের অধ্যক্ষ ফাওজিয়া রাশেদীকে তলব করে আদেশ দেয় হাইকোর্ট।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর